বড় খবর

‘হিংসা জিতে গেল, শিল্প হেরে গেল’, বেঙ্গালুরু শো বাতিলে ফুঁসে উঠলেন মুনওয়ার ফারুকি

Bengaluru: ‘পুলিশের অনুমতি না মেলায় এবং একাধিক সংগঠনের তরফে হুমকি আসায় অনুষ্ঠান বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।‘

Munwar Faruqui, Comedian, Bengaluru
ফারুকি বিতর্কিত চরিত্র। আয়োজকদের পাল্টা চিঠিতে জানিয়েছে পুলিশ।

Bengaluru: আইনশৃঙ্খলার অবনতি হতে পারে। এই সম্ভাবনা উসকে কৌতুকশিল্পী মুনাওয়ার ফারুকির অনুষ্ঠান বন্ধ করল বেঙ্গালুরু পুলিশ। প্রশাসনিক এই সিদ্ধান্তকে কটাক্ষ করে শিল্পীর ট্যুইট, ‘হিংসা জিতে গেল, শিল্পী হেরে গেল। আমি এখানেই ইতি টানলাম, বিদায় অন্যায়।‘ আয়োজকদের কাছে পুলিশের পাঠানো অনুষ্ঠান বন্ধের চিঠিতে উল্লেখ, ‘ফারুকি একজন বিতর্কিত চরিত্র। একাধিক রাজ্যে তাঁর বিরুদ্ধে মামলা রয়েছে। আমাদের কাছে খবর রয়েছে এই কৌতুকশিল্পীর অনুষ্ঠান বয়কট করতে একাধিক সংগঠন পথে নামতে পারে। এই বিক্ষোভে নাগরিক শান্তি এবং সম্প্রীতি বিঘ্ন ঘটতে পারে। প্রভাবিত হতে পারে শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি।‘

আয়োজক সংস্থা কার্টেন কলকে পাঠানো চিঠিতে এই প্রসঙ্গ উল্লেখ করেছে অশোক নগর থানা। সেই চিঠির সত্যতা স্বীকার করে অন্যতম আয়োজক সিদ্ধার্থ দাস বলেন, ‘পুলিশের অনুমতি না মেলায় এবং একাধিক সংগঠনের তরফে হুমকি আসায় অনুষ্ঠান বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।‘ রবিবার বিকেল ৫টায় গুড শেপার্ড অডিটোরিয়ামে এই অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল।

পুলিশের তরফে এক কর্তা বলেন, ‘মুনাওয়ার ফারুকি বিতর্কিত চরিত্র। একাধিক রাজ্যে তাঁকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। অনুষ্ঠানের অনুমতি চেয়ে আয়োজক সংস্থা আমাদের ১৫ নভেম্বর চিঠি পাঠিয়েছিল। আমরা সেই অনুমতি খারিজ করেছি।‘ যদিও বেঙ্গালুরু পুলিশ আয়োজকদের উপর চাপ তৈরি করে এই অনুষ্ঠান বাতিল করেছে। এমনটাই অভিযোগ শহরের সমাজকর্মীদের।   

হিন্দু দেবদেবীর সম্বন্ধে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে চলতি বছর জানুয়ারিতে গ্রেফতার হয়েছিলেন এই কৌতুকশিল্পী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: I am done good bye comedian faruqi wrotes after bengaluru police denies his show permission national

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com