scorecardresearch

বড় খবর

অরুণাচলে উদ্ধার এএন-৩২ দুর্ঘটনায় নিহতদের দেহাবশেষ

এএন-৩২ বিমানটি গত ৩ জুন আসামের জোড়হাট থেকে অরুণাচল প্রদেশের মেনচুকা যাওয়ার পথে আকাশে ওড়ার আধঘণ্টার মধ্যে নিখোঁজ হয়ে যায়।

অরুণাচলে উদ্ধার এএন-৩২ দুর্ঘটনায় নিহতদের দেহাবশেষ

অবশেষে অরুণাচল প্রদেশে মিলল ভারতীয় বায়ুসেনার এএন-৩২ বিমান দুর্ঘটনায় নিহত ১৩ জনের দেহ এবং দেহাবশেষ। বৃহস্পতিবার একথা ঘোষণা করেছে ভারতীয় বায়ুসেনা। প্রায় এক সপ্তাহ আগে বায়ুসেনার পক্ষ থেকে জানানো হয় যে দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে বিমানটির ককপিট ভয়েস রেকর্ডার এবং ফ্লাইট ডেটা রেকর্ডার।

রাশিয়াতে তৈরি এএন-৩২ বিমানটি গত ৩ জুন আসামের জোড়হাট থেকে অরুণাচলের মেনচুকা যাওয়ার পথে আকাশে ওড়ার আধঘণ্টার মধ্যে নিখোঁজ হয়ে যায়। আটদিন ধরে তল্লাশি চালানোর পর অরুণাচলের সিয়াং এবং শি-ইয়োমি জেলার সীমান্তে গাট্টে গ্রামের কাছে ১২ হাজার ফুট উচ্চতায় বিমানটির ধ্বংসাবশেষ খুঁজে পায় বায়ুসেনার একটি হেলিকপ্টার। এটি সাম্প্রতিক কালের অন্যতম ভয়াবহ সামরিক বিমান দুর্ঘটনা বলে জানিয়েছে ভারতীয় বায়ুসেনা। দুর্ঘটনার তদন্ত করতে গঠিত হয়েছে কোর্ট অফ এনকোয়ারি।

দুর্ঘটনায় নিহতরা হলেন উইং কমান্ডার জি এম চার্লস, স্কোয়াড্রন লিডার এইচ বিনোদ, ফ্লাইট লেফটেন্যান্ট এম কে গর্গ, ফ্লাইট লেফটেন্যান্ট এস মোহান্তি, ফ্লাইট লেফটেন্যান্ট এ তনওয়ার, ফ্লাইট লেফটেন্যান্ট আর থাপা, ওয়ারেন্ট অফিসার কে কে মিশ্র, সার্জেন্ট অনুপ কুমার, কর্পোরাল শেরিন, লিডিং এয়ারক্রাফটম্যান এস কে সিং এবং লিডিং এয়ারক্রাফটম্যান পঙ্কজ।

এম কে গর্গের পরিবার জানিয়েছেন, তাঁদের বলা হয়েছে যে গর্গের দেহ শুক্রবার সকাল নটায় পাতিয়ালা পৌঁছবে।

যৌথভাবে উদ্ধারকাজ চালাচ্ছেন বায়ুসেনা, সেনাবাহিনী, এবং অসামরিক কর্মীরা।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Iaf flight an 32 crash bodies recovered arunachal