বড় খবর

সেনা চপার দুর্ঘটনায় ট্রাই সার্ভিস তদন্ত, সংসদে জানালেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং

‘একমাত্র জীবিত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং লাইফ সাপোর্টে রয়েছেন। দ্রুত তাঁর আরোগ্য কামনা করছি। প্রয়োজনে তাঁকে অন্য হাসপাতালে চিকিৎসা হবে।’

IAF ordered tri-service enquiry into crash says rajnath singh
নিহত ১৩ জনের রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য পালিত হবে।

কুন্নুরে সেনা চপার দুর্ঘটনা ও তাতে সস্ত্রীক দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত সহ ১৩ জনের মৃত্যু নিয়ে সংসদের উভয়কক্ষে বিবৃতি দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে ভারতীয় বায়ুসেনার তরফে ত্রিস্তরীয় তদন্ত হবে জানিয়েছেন রাজনাথ সিং।

বৃহস্পতিবার অধিবেশনের শুরুতেই লোকসভায় এমআই-১৭ চপার দুর্ঘটনা নিয়ে বিবৃতি দেন প্রতিরক্ষামন্ত্রী। রাজনাথ সিং বলেছেন, ‘চপার দুর্ঘটনায় ১৪ জনের মধ্যে সস্ত্রীক চিফ অফ ডিফেন্স স্টাফ-সহ ১৩ জনের মৃত্যু হয়েছে। যা দুর্ভাগ্যজনক। সেনার হাসপাতালে চিকিৎসা চলছে দুর্ঘটনায় একমাত্র জীবিত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের। লাইফ সাপোর্টে রয়েছেন তিনি। দ্রুত তাঁর আরোগ্য কামনা করছি। প্রয়োজনে তাঁকে অন্য হাসপাতালে পাঠিয়ে চিকিথসা হবে। নিহতদের দেহ বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে বায়ুসেনার বিমানে দিল্লিতে আনা হবে। তারপর রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য পালিত হবে।’

প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন, চপার দুর্ঘটনার সত্য উদঘাটনে ভারতীয় বায়ুসেনার তরফে ত্রিস্তরীয় যে তদন্ত হবে তার নেতৃত্বে থাকবেন এয়ার মার্শাল মানবেন্দ্র সিং। পরে রাজ্যসভাতেও একই ইস্যুতে বিবৃতি দিয়েছেন রাজনাথ সিং।

বুধবারই কুন্নুর পৌঁছে গিয়েছিল তদন্তকারীরা। শুরু করে তদন্ত। জানা গিয়েছে, এ দিন সকালে দুর্ঠনাস্থলের কাছ থেকে উদ্ধার হয়েছে দুর্ঘনাগ্রস্ত এমআই-১৭ চপারের ব্ল্যাক বক্স। কেন দুর্ঘটনা ঘটেছে তা এই ব্ল্যাক বক্স থেকে বোঝার চেষ্টা করা হবে।

আরও পড়ুন- দুর্ঘটনাগ্রস্ত চপারের একমাত্র জীবিত ক্যাপটেন বরুণ সিং, গতবছরও বেঁচেছিলেন কোনওমতে, পেয়েছেন ‘শৌর্য চক্র’

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Iaf ordered tri service enquiry into crash says rajnath singh on military chopper crash

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com