সার্জিক্যাল স্ট্রাইকের পরই ভারতের আকাশে পাক ড্রোন!

গুজরাতের কচ্ছ সীমান্তের কাছে পাকিস্তানের একটি ড্রোনকে গুলি করে নামানো হয়েছে। সূত্র মারফৎ জানা গিয়েছে, কচ্ছের আদবাসা তালুকের নাংহাটা গ্রামের কাছে পাকিস্তানি ড্রোনের ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছে।

By: New Delhi  Updated: February 26, 2019, 04:22:44 PM

সার্জিক্যাল স্ট্রাইকের পরই ভারতের আকাশে উড়ল পাকিস্তানি ড্রোন। গুজরাতের কচ্ছ সীমান্তের কাছে পাকিস্তানের একটি ড্রোনকে গুলি করে নামানো হয়েছে। সূত্রের খবর, কচ্ছের আদবাসা তালুকের নাংহাটা গ্রামের কাছে পাকিস্তানি ড্রোনের ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছে। ভোর ৬টা নাগাদ বিকট শব্দ শুনে ঘটনাস্থলে ছুটে যান গ্রামবাসীরা।

আরও পড়ুন, নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে পাকিস্তানে একাধিক জঙ্গি ঘাঁটি ধ্বংস করল ভারত

এই প্রসঙ্গে সংবাদসংস্থা পিটিআই-কে এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ‘‘এ ধরনের ঘটনা ঘটেছে। আমরা খতিয়ে দেখছি।’’ উল্লেখ্য, মঙ্গলবার ভোরে নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে একাধিক জঙ্গি ঘাঁটি ধ্বংস করে ভারতীয় বায়ুসেনা।


আরও পড়ুন, ‘‘আত্মরক্ষার্থে পাকিস্তানেরও জবাব দেওয়ার অধিকার আছে’’

সার্জিক্যাল স্ট্রাইক প্রসঙ্গে ভারতীয় বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ‘‘বালাকোটে জইশের সবথেকে বড় জঙ্গি ঘাঁটি ধ্বংস করেছে ভারত। জইশ-ই-মহম্মদের বহু জঙ্গি, সিনিয়র কমান্ডার এবং প্রশিক্ষকরা নিহত হয়েছে।’’ ভারতের বিদেশ সচিব বিজয় গোখলে জানিয়েছেন, ‘‘দেশে আরও আত্মঘাতী হামলার পরিকল্পনা করেছিল জইশ। এজন্য প্রশিক্ষণ চালানো হচ্ছিল বলে খবর পেয়েছিলাম আমরা। সে কারণেই বালাকোটে এদিন জইশ ঘাঁটিতে হানা দেওয়া হয়েছে।’’ বিদেশ মন্ত্রকের তরফে আরও জানানো হয়েছে, বালাকোটের ওই প্রশিক্ষণ শিবিরের মাথায় ছিল মাসুদ আজহারের আত্মীয় মৌলনা ইউসুফ আজহার।

অন্যদিকে, পাক বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি বলেন,‘‘আজ পাকিস্তানের বিরুদ্ধে আগ্রাসন দেখিয়েছে ভারত। নিয়ন্ত্রণরেখা লঙ্ঘন করা হয়েছে। আত্মরক্ষার্থে যোগ্য জবাব দেওয়ার অধিকার রয়েছে পাকিস্তানের।’’

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Iaf surgical strike pakistan drone india gujarat

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X