বড় খবর

টি-২০ ক্রিকেটে সবচেয়ে ব্যয়বহুল ওভার কার? আইসিসি-কে উত্তর দিলেন রেকর্ডধারী স্বয়ং

একটি সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে আইসিসি ফ্যানেদের কাছে জানতে চায়, ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল টি-২০ ওভার করেছেন কোন বোলার, তা তাঁরা জানেন কিনা। 

Stuart Broad
স্টুয়ার্ট ব্রড (ফাইল ছবি)

রবিবার নিউজিল্যান্ডের বে ওভাল মাঠে সিরিজের পঞ্চম তথা শেষ টি-২০ ম্যাচে ভারতের বোলিং অল-রাউন্ডার শিবম দুবেকে কার্যত মেরে তক্তা করে দেন কিউয়ি জুটি রস টেলর এবং টিম সাইফার্ট। দুজনে মিলে ২৬ বছর বয়সী শিবমের ওভারে ৩৪ রান তোলেন, যার মধ্যে ছিল চারটি ওভার বাউন্ডারি, একটি সিঙ্গল, এবং একটি নো বলে বাউন্ডারি। এই ওভার নিয়ে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) একটি সোশ্যাল মিডিয়া পোস্টে এবার প্রতিক্রিয়া দিলেন ইংল্যান্ডের বোলার স্টুয়ার্ট ব্রড, যা দেখে হেসে গড়িয়ে পড়ছে নেটপাড়া।

ওই ওভারের দৌলতে টি-২০ ক্রিকেটে বিশ্বের দ্বিতীয় সবচেয়ে ব্যয়বহুল ওভার বল করেন শিবম, এর আগের ভারতীয় রেকর্ড ভেঙে দিয়ে। সেই ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ ৫-০ জিতে নেয় ভারত, তবে ম্যাচের পরে একটি সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে আইসিসি ফ্যানেদের কাছে জানতে চায়, ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল টি-২০ ওভার করেছেন কোন বোলার, তা তাঁরা জানেন কিনা।

“৬, ৬, ৪, ১, ৪নো বল, ৬, ৬ = ৩৪ রান। শিবম দুবে টি-২০ আন্তর্জাতিকের ইতিহাসে দ্বিতীয় সবচেয়ে ব্যয়বহুল ওভার বল করেছেন। প্রথমটা মনে আছে কি?” জানতে চায় আইসিসি। সেই রেকর্ডধারী ব্রড স্বয়ং এই প্রশ্নের উত্তর দেন এক কথায়: “Nope (না)।”

Stuart Broad
সওয়াল জবাবের স্ক্রিনশট

ভারতীয় ক্রিকেট অনুরাগী মাত্রেই জানেন, ২০০৭-এর টি-২০ বিশ্বকাপে ডারবানের কিংসমিড মাঠে ব্রডের এক ওভারে ছয়টি ওভার বাউন্ডারির সাহায্যে ৩৬ রান করেন যুবরাজ সিং। এর চেয়ে ব্যয়বহুল ওভার টি-২০ তে আজ পর্যন্ত হয়নি।

রবিবার স্টুয়ার্ট বিনির ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০১৬ সালের এক ওভারে ৩২ রানের রেকর্ড টপকে যান শিবম। তবে সদা নির্ভরযোগ্য জসপ্রীত বুমরার নেতৃত্বে ভারতীয় পেসাররা রবিবার ৭.২ ওভারে ২৫ রান দিয়ে নিজেদের মধ্যে ভাগাভাগি করে নেন সাতটি উইকেট, যা ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়, এবং কিউয়িদের বেঁধে রাখে ১৫৬ রানের মধ্যে, যেখানে জেতার জন্য প্রয়োজন ছিল ১৬৪ রান।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Icc asks who gave away most t20 runs in an over stuart broad reply wins internet

Next Story
সিএএ বিক্ষোভের পর অবশেষে আসাম সফরে মোদীpm modi, মোদী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com