ICICI Bank CEO Chanda Kochhar goes on leave: তদন্ত শেষ না হওয়া পর্যন্ত ছুটিতে

Chanda Kochhar ICICI Bank CEO: আইসিআইসিআই ব্য়াঙ্কের ম্য়ানেজিং ডিরেক্টর এবং সিইও পদের অপব্য়বহার করে ভিডিওকন গোষ্ঠীকে ঋণ পাইয়ে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে চন্দা কোছারের বিরুদ্ধে।

By: Delhi  Updated: June 19, 2018, 01:25:23 PM

Chanda Kochhar ICICI Bank: আপাতত অনির্দিষ্টকালের জন্য় ছুটিতে গেলেন আইসিআইসিআই ব্য়াঙ্কের সিইও চন্দা কোছার। নিরপেক্ষ তদন্তের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ছুটিতেই থাকবেন চন্দা। তাঁর পরিবর্তে আপাতত দায়িত্ব সামলাবেন আইসিআইসিআই প্রুডেন্সিয়াল লাইফ ইনসিওরেন্সের প্রধান সন্দীপ বক্সী, ব্য়াঙ্কের চিফ অপারেটিং অফিসার হিসেবে। তবে যতদিন না সব অভিযোগের নিষ্পত্তি হচ্ছে, ততদিন ব্য়াঙ্কের ম্য়ানেজিং ডিরেক্টর এবং সিইও পদেই বহাল থাকছেন চন্দা। এদিকে চন্দা কোছারের ছুটিতে থাকার সিদ্ধান্ত ঘিরে জল্পনা বাড়ছে। সূত্র মারফ‍ৎ জানা গিয়েছে, চন্দাকে সিইও পদ থেকে সরানো হতে পারে। তবে কি সিইও পদ থেকে চন্দাতে সরাতেই এই ছুটির সিদ্ধান্ত? যদিও এ ব্য়াপারে এখনও পর্যন্ত স্পষ্ট করে মুখ খোলেনি ব্য়াঙ্ক কর্তৃপক্ষ।

গোষ্ঠীর শীর্ষস্তরের রদবদলে ব্য়াঙ্কের এগজিকিউটিভ ডিরেক্টর এন এস কান্ননকে আইসিআইসিআই প্রুডেন্সিয়াল লাইফ ইনসিওরেন্সের সিইও-র দায়িত্ব দেওয়া হবে। সোমবার এমনই বিবৃতি দিয়েছে আইসিআইসিআই ব্য়াঙ্ক কর্তৃপক্ষ। চন্দা কোছারের ছুটি চলাকালীন, বোর্ডকে রিপোর্ট করবেন সিওও। অন্য়দিকে চন্দার কাছেও রিপোর্ট করতে হবে সন্দীপ বক্সীকে। তাঁর বিরুদ্ধে ওঠা সব অভিযোগের তদন্ত প্রক্রিয়ায় স্বচ্ছতা বজায় রাখতেই চন্দা ছুটিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে বিবৃতি দিয়ে জানিয়ছেন ব্য়াঙ্ক কর্তৃপক্ষ।

আরও পড়ুন: PNB Scam: ইংল্যান্ডে রাজনৈতিক আশ্রয় খুঁজছেন নীরব মোদি?

আইসিআইসিআই ব্য়াঙ্কের তরফে আরও জানানো হয়েছে যে, ১৯ জুন থেকে ব্য়াঙ্কের সিওও এবং হোলটাইম ডিরেক্টর হিসেবে দায়িত্ব সামলাবেন। ব্য়াঙ্কের সমস্ত এগজিকিউটিভ ডিরেক্টর এবং এগজিকিউটিভ ম্য়ানেজমেন্ট বক্সীকে রিপোর্ট করবেন।

আইসিআইসিআই ব্য়াঙ্কের ম্য়ানেজিং ডিরেক্টর এবং সিইও পদের অপব্য়বহার করে ভিডিওকন গোষ্ঠীকে ঋণ পাইয়ে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে চন্দা কোছারের বিরুদ্ধে, যদিও এ অভিযোগ উড়িয়ে দিয়েছেন চন্দা। শুধু তাই নয়, চন্দার স্বামী দীপক কোছারের সংস্থা নুপাওয়ার রিনিউয়েবেলসে ভিডিওকন গোষ্ঠী টাকা ঢেলেছে বলেও অভিযোগ উঠেছে। ইতিমধ্য়েই এই লেনদেন নিয়ে প্রশ্ন তুলেছে সেবি (SEBI)-ও। এ ঘটনা সামনে আসার পর, বহু তদন্তকারী সংস্থা তদন্ত শুরু করে, যার জেরে একসময় নিরপেক্ষ তদন্তের সিদ্ধান্ত নেওয়ার কথা ঘোষণা করেন ব্য়াঙ্ক কর্তৃপক্ষ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Icici bank ceo chanda kochhar goes on leave bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X