প্রকাশিত হল ICSE এবং ISC পরীক্ষার ফলাফল, দেখে নিন এই বছরের সেরাদের

প্রকাশিত হল ICSE দশম শ্রেণি এবং ISC দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফলাফল৷ সামগ্রিক পাশের হার ৯৮.৫১ শতাংশ। সোমবার বিকেল ৩টে নাগাদ কাউন্সিল ফর ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট একজামিনেশন বোর্ড (CISCE) ফল প্রকাশ করে।

icse
লুধিয়ানার একটি স্কালে ফল প্রকাশের পর। (ছবি গুরমীত সিং)

প্রকাশিত হল ICSE দশম শ্রেনী এবং ISC দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফলাফল ৷ সামগ্রিক পাশের হার ৯৮.৫১ শতাংশ। আজ সোমবার বিকেল ৩টে নাগাদ কাউন্সিল ফর ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট একজামিনেশন বোর্ড (CISCE) ফল প্রকাশ করে ।

আরও পড়ুন: ICSE রেজাল্ট ২০১৮: কিভাবে দেখবেন অনলাইনে?

আগেই জানানো হয়েছিল, এ বছর থেকে ICSE  এবং ISE তে যথাক্রমে ৩৩ এবং ৩৫ শতাংশ নম্বর পেলেই উত্তীর্ণ হিসাবে গণ্য করা হবে। এ বছর ISE-তে পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ৮০,৮৮০ জন। পাশের হার ৯৬.২১ শতাংশ। তবে এই বছর দ্বাদশ শ্রেণিতে পাশের হার ৯৬.৪৭ শতাংশ থেকে কমে দাঁড়িয়েছে ৯৬.২১ শতাংশ।

ICSE তে সারা ভারতে প্রথম হয়েছেন মুম্বইয়ের শ্যাম দাস। তাঁর প্রাপ্ত নম্বর ৯৯.৪০ শতাংশ। জলন্ধরের জেসমিন চাহাল এবং মুম্বই-এর আঁখি মেহতা যৌথভাবে দ্বিতীয় স্থান অধিকার করেছেন। তাঁদের প্রাপ্ত নম্বরের হার ৯৯.২০ শতাংশ।  ৯৯ শতাংশ নম্বর পেয়ে তৃতীয় স্থানে রয়েছে কলকাতার স্পৃহা পাণ্ডে এবং অনুরাগ ঘোষ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ট্যুইটের মাধ্যমে এ দিন  শুভেচ্ছাবার্তাও জানিয়েছেন।

ISE EXAM RESULT
ISE তে দ্বিতীয় অন্তরা।

 

cisce-result1
আধার কার্ডের আইডি দিয়েও দেখা যাবে পরীক্ষার ফলাফল

ICSE দশম শ্রেণির পরীক্ষা শুরু হয়েছিল চলতি বছর ২৬ ফেব্রুয়ারি। শেষ হয় ২৮ মার্চ। এবছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৬ লক্ষেরও বেশি। পাশাপাশি ISC দ্বাদশ শ্রেণির পরীক্ষা শুরু হয় ৭ ফেব্রুয়ারি। চলে ২ এপ্রিল পর্যন্ত। প্রসঙ্গত গত বছর ISE তে পাশের হার ছিল ৯৬.৪৭ এবংICSE-তে পাশের হার ছিল ৯৮.৫৩ শতাংশ।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Icse isc results 2018 7 class 12 students tops examination9007

Next Story
পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স 2018: অঙ্কের প্রশ্নপত্র কঠিন ঠেকল পরীক্ষার্থীদেরwbjee 2018
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com