বড় খবর

আমি দায়িত্বে থাকলে বিজেপি নেতাদের গ্রেফতার করতাম, বিস্ফোরক দিল্লির প্রাক্তন পুলিশ প্রধান

এমনকী স্পষ্টভাবেই দিল্লির প্রাক্তন পুলিশ প্রধান বলেন, “স্বরাষ্ট্রমন্ত্রকে জানিয়েই আমি অনুরাগ ঠাকুরকে গ্রেফতার করতাম।”

বিজেপি নেতাদের গ্রেফতার করতাম, বিস্ফোরক দিল্লির প্রাক্তন পুলিশ প্রধান

হিংসায় উন্মত্ত হয়েছে দিল্লি। আর সেই অশান্তির নেপথ্যে দিল্লি পুলিশের অসমর্থতাকেই দুষলেন দিল্লির প্রাক্তন পুলিশ কমিশনার এবং সীমান্ত সুরক্ষা বাহিনীর প্রাক্তন প্রধান অজয় রাজ শর্মা। উত্তর দিল্লিতে উত্তাপের আগুন নেভাতে ব্যর্থ হয়েছে দিল্লি পুলিশ, এমন কড়া বার্তাও দিয়েছেন প্রাক্তন পুলিশ প্রধান। দ্য ওয়্যার সংবাদমাধ্যমের সাংবাদিক করণ থাপারকে একটি সাক্ষাৎকারে অজয় শর্মা বলেন যে, “তিনি ক্ষমতায় থাকলে দিল্লির অশান্ত সময়ে উত্তেজক মন্তব্য করার জন্য বিজেপি নেতা অনুরাগ ঠাকুর, প্রবেশ খান্না এবং কপিল মিশ্রকে গ্রেফতার করতেন”।

আরও পড়ুন: দিল্লি হিংসায় বেনজির দৃশ্য, মন্দির পাহারা দিলেন মুসলিমরা, মসজিদে হিন্দু

এমনকী স্পষ্টভাবেই দিল্লির প্রাক্তন পুলিশ প্রধান বলেন, “স্বরাষ্ট্রমন্ত্রকে জানিয়েই আমি অনুরাগ ঠাকুরকে গ্রেফতার করতাম। আর কপিল মিশ্র তো কোনও মন্ত্রী নন। তাই তাঁকে গ্রেফতার করতে কোনও বাধা থাকত না”। উত্তর পূর্ব দিল্লির জনসভায় যখন কপিল মিশ্র ‘পুলিশকে আল্টিমেটাম’ দিচ্ছেন, সেই সময়ে সেখানেই দাঁড়িয়ে ছিলেন পুলিশ কমিশনার (উত্তর-পূর্ব) বেদ প্রকাশ সূর্য। এই ঘটনার কথা উঠতেই অজয় শর্মা বলেন, “আমি পদে থাকলে তৎক্ষণাৎ এর ব্যাখা চাইতাম। তিনি কেন তখনই তাঁকে আটকাতে পারেনি? কেন তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ নিতে পারেননি? যদি তাঁর ব্যাখ্যায় সন্তুষ্ট না হতাম, তাহলে তখনই তাঁর পদ থেকে তাঁকে বরখাস্ত করতাম”।

আরও পড়ুন: দিল্লিতে জাতীয় সঙ্গীত গাইতে বাধ্য জখম যুবকের মৃত্যু

তবে দিল্লির পুলিশের প্রাক্তন প্রধানের মত পুলিশের প্রথম ভুল ছিল শাহিনবাগকে সংগঠিত হতে দেওয়া। তিনি বলেন, “শাহিনবাগকে সংগঠিত হতে না দিলে এই দাঙ্গা হত না। এই দাঙ্গার প্রধান কারণ একের পর এক স্লোগান। যা মানুষকে উস্কে দিয়ে সাম্প্রদায়িক উত্তেজনা বৃদ্ধি করছে”। তিনি এও বলেন যে রাস্তা আটকে বিক্ষোভ অবশ্যই একটি অপরাধ। আর সেক্ষেত্রে পুলিশকে পুলিশের কাজ করতে হবে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: If i was in charge would have arrested bjp leaders ex police chief blasts on delhi violence

Next Story
দিল্লিকাণ্ডের আবহেই ঢাকায় বিদেশসচিব, হিংসায় উদ্বিগ্ন ইন্দোনেশিয়াcaa protests, সিএএ বিক্ষোভ, দিল্লি হিংসা, দিল্লিকাণ্ড, দিল্লিতে হিংসা, delhi violence, indonesia on delhi violence, indonesia on caa, ইন্দোনেশিয়া, সিএএ, বাংলাদেশ, সিএএ বিক্ষোভ,bangladesh on caa, caa protests, বিদেশসচিবের বাংলাদেশ সফর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com