scorecardresearch

‘করোনা লড়াই কেন্দ্রনির্ভর হলে বিপর্যয় বাড়বে’, আশঙ্কা প্রকাশ রাহুলের

“কীভাবে তারা লকডাউন খোলার পরিকল্পনা করছেন এবং কী হবে তা আমাদের বুঝতে হবে, আমাদের জানাতে হবে।”

‘করোনা লড়াই কেন্দ্রনির্ভর হলে বিপর্যয় বাড়বে’, আশঙ্কা প্রকাশ রাহুলের

করোনা পরিস্থিতি মোকাবিলা এবং লকডাউন, অর্থনৈতিক বিষয়ে স্বচ্ছতা  নিয়ে ফের প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে সুর চড়ালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। শুক্রবার ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সাংবাদিক বৈঠক করেন রাহুল। তিনি বলেন যে, “এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে হলে আমাদের কেন্দ্রের ক্ষমতা থেকে নিজেদের বের করতে হবে। লড়াইটিকে শুধুমাত্র প্রধানমন্ত্রীর অফিসের মাধ্যমে নিয়ন্ত্রণ করতে দিলে বিপর্যয়ের মুখে পড়ব।”

শুক্রবারের বৈঠকে সোনিয়া-পুত্র এও বলেন যে, “প্রধানমন্ত্রীর উচিত মুখ্যমন্ত্রীদের উপর বিশ্বাস রাখা। মুখ্যমন্ত্রীদের উচিত জেলাপ্রশাসকদের উপর বিশ্বাস রাখা।” কংগ্রেসশাসিত রাজ্যগুলি থেকে করোনা অতিমারী লড়াইয়ের জন্য আর্থিক অসহযোগীতার অভিযোগ তোলা হয় কেন্দ্রের বিরুদ্ধে। এরপরই আজ সেই প্রসঙ্গে সরব হন রাহুল গান্ধী। তিনি এও বলেন যে, “আমাদের মুখ্যমন্ত্রীরা অভিযোগ করছেন যে করোনাভাইরাস জোনগুলি কোনটি সেই সিদ্ধান্ত নিচ্ছে কেন্দ্র। যা আসলে রাজ্য সরকারের দেখার কথা।”

লকডাউন পরিস্থিতি থেকে দেশের অর্থনৈতিক পরিস্থিতিকে রক্ষা করতে  আর্থিক প্যাকেজ ঘোষণা করার পরামর্শ দেন রাহুল। তিনি বলেন যে,  সরকারকে অবিলম্বে দরিদ্রদের হাতে অর্থ তুলে দিতে হবে এবং শিল্প পুনরুজ্জীবিত করতে সহায়তা করার জন্য একটি আর্থিক প্যাকেজ ঘোষণা করতে হবে। প্রাক্তন কংগ্রেস প্রধান বলেছেন, “কীভাবে তারা লকডাউন খোলার পরিকল্পনা করছেন এবং কী হবে তা আমাদের বুঝতে হবে, আমাদের জানাতে হবে। পরিযায়ী শ্রমিকদের অর্থের প্রয়োজন। সরকারের উচিত তাঁদের পাশে দাঁড়ানো। ক্ষুদ্র এবং মাঝারি শিল্পগুলিকেও আর্থিক সাহায্য করা উচিত।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: If power to fight covid 19 remains in pmo there will be calamity rahul gandhi