বড় খবর

চিকিৎসকদের উপর আক্রমণ বন্ধে চাই মোদীর হস্তক্ষেপ, জোরাল দাবি চিকিৎসক সংগঠনের

IMA-র দাবি, টিকা নিয়ে একাংশের মানুষের ক্রমাগত ভুয়ো খবর রটনার জেরেই এই পরিস্থিতি হচ্ছে।

IMA seeks PM Modi-s intervention
করোনা আবহে ত্রাতা চিকিৎসকরাই।

করোনা আবহে ত্রাতা চিকিৎসকরা। কিন্তু, মাঝে মধ্যেই চিকিৎসকরাই প্রহৃত হচ্ছেন। নক্কারজনক এই ঘটনা বন্ধের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হস্তক্ষেপ দাবি করল চিকিৎসকদের সংগঠন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। সংগঠনের দাবি, টিকা নিয়ে একাংশের মানুষের ক্রমাগত ভুয়ো খবর রটনার জেরেই এই পরিস্থিতি হচ্ছে।

আইএমএ-র দাবি, যারা টিকাকরণ নিয়ে ভুয়ো খবর রটাচ্ছেন তাঁদের বিরুদ্ধে যেন মহামারী আইনে কঠোর শাস্তি হয়। মারণ ভাইরাসের জেরে এখনও পর্যন্ত দেশের প্রায় ১৪০০ চিকিৎসকদের প্রাণ গিয়েছে। করোনা আক্রান্তদের সেবা করতে গিয়েই এই চরম পরিণতি। ফলে চিকিৎসকরা যখন করোনার বিরুদ্ধে লড়াই চালাচ্ছেন তখন কিছু মানুষের রটনা পরিস্থিতি জটিল করছে বলেই মনে করে চিকিৎসকদের সংগঠন।

সম্প্রতি আসামে এক চিকিৎসককে প্রহার করা হয়। ওই ঘটনার উল্লেখ করে আইএমএ-র তরফে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করা হয়েছে। দোষীদের দ্রুত শাস্তি দিতে বলা হয়েছে।

১৮ বছরের ঊর্ধ্বে সকলকে বিনামূল্যে টিকাকরণেরও দাবি জানিয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। এর জন্য সুচারু ও বলিষ্ঠ নেতৃত্বদানের উল্লেখ করা হয়েছে।

কোভিডের সঙ্গেই ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমণের প্রকোপ দেখা যাচ্ছে। কিন্তু, প্রয়োজনের তুলনায় রোগ প্রতিরোধকারী ওষুধের যোগান কম। এদিকে সরকারের বিশেষ নজর দেওয়া প্রয়োজন। কোভিড পরবর্তী নানা রোগের চিকিৎসা কোন পথে হবে তা নির্ণয়ে বিশেষজ্ঞদের নিয়ে পৃথক দল গঠন দরকার।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ima seeks pm modi s intervention to stop assault on doctors

Next Story
Coronavirus India Update: দৈনিক আক্রান্ত প্রায় ১ লক্ষ, কমল মৃত্যুও, গত ২ মাসে সর্বনিম্নcoronavirus update 7 june 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com