ইমরানের শপথ অনুষ্ঠানে সম্ভবত থাকছেন নভজ্যোত সিং সিধু

সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, ইমরানের শপথ অনুষ্ঠানে থাকার জন্য মরিয়া সিধু সম্ভবত পাকিস্তান রওনা দিচ্ছেন। এজন্য প্রয়োজনীয় অনুমোদনও সম্ভবত পাচ্ছেন পাঞ্জাবের ওই মন্ত্রী।

By: Delhi  Published: August 14, 2018, 6:08:17 PM

পাকিস্তানের ভাবী প্রধানমন্ত্রী তাঁকে নেমন্তন্ন করেছেন। তাই নেমন্তন্ন রক্ষা করতে মরিয়া তিনি। দু’জনই বাইশ গজ ছেড়েছেন বহুদিন হল। কাকতালীয় ভাবে দু’জনেই এখন আদ্যোপান্ত রাজনীতিবিদ। যিনি নেমন্তন্ন করেছেন, হ্যাঁ, তিনি একসময়ের পাক ক্রিকেট সুপারস্টার ইমরান খান। যিনি আর ক’দিন বাদেই সে দেশের গদিতে বসবেন। যাঁকে নেমন্তন্ন করেছেন, তিনি হলেন এ দেশের একসময়ের ক্রিকেটার, যিনি বর্তমানে পাঞ্জাবের মন্ত্রী নভজ্যোত সিং সিধু। প্রথমবার দেশের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন ইমরান খান। তাঁর সেই শপথ অনুষ্ঠানে যোগ দিতে আমন্ত্রণ জানিয়েছেন সিধুকে। কিন্তু সিধু কি যাচ্ছেন ইমরানের শপথ অনুষ্ঠানে?

ভারত-পাকিস্তান শীতল সম্পর্কের কথা তো সর্বজনবিদিত। পড়শি দেশে গিয়ে ইমরানের শপথ অনুষ্ঠানে এ দেশের কোনও রাজ্যের মন্ত্রী হাজির থাকলে, তা তাৎপর্যপূর্ণ হবে। সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, ইমরানের শপথ অনুষ্ঠানে থাকার জন্য মরিয়া সিধু সম্ভবত পাকিস্তান রওনা দিচ্ছেন। এজন্য প্রয়োজনীয় অনুমোদনও পাঞ্জাবের ওই মন্ত্রী পাচ্ছেন বলেই খবর। পাকিস্তান যাওয়ার জন্য প্রাক্তন ক্রিকেটার কেন্দ্রের ছাড়পত্রও সম্ভবত পাচ্ছেন বলে জানা গিয়েছে। পাকিস্তানে ইমরান থানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার জন্য পাঞ্জাব সরকারের ছাড়পত্রের পাশাপাশি কেন্দ্রেরও ছাড়পত্র লাগবে সিধুর।

imran khan, ইমরান খান সিধুকে পাঠানো ইমরানের সেই আমন্ত্রপত্র। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

গতকাল পাক হাই কমিশনের আধিকারিকদের সঙ্গে দেখা করে পাকিস্তান যাওয়ার ইচ্ছেপ্রকাশ করেন পাঞ্জাবের পর্যটন, সংস্কৃতি মন্ত্রী নভজ্যোত সিং সিধু। পাক হাই কমিশনের অফিস থেকে বেরিয়ে সিধু বলেন,‘‘বিদেশ মন্ত্রকের কাছে রাজনৈতিক অনুমোদনের আর্জি জানিয়েছি। যদিও এখনও ওরা এ ব্যাপারে কিছু জানায়নি।’’ অন্যদিকে ইমরান খানের শপথ অনুষ্ঠানে যাওয়ার জন্য তাঁর মন্ত্রীকে ইতিমধ্যেই সবুজসংকেত দিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, পাকিস্তান যাওয়ার জন্য সিধুকে ছাড়পত্র দেওয়ার প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়েছে।

আরও পড়ুন, হাপুর গণপিটুনি: উত্তরপ্রদেশ সরকারকে নোটিস সুপ্রিম কোর্টের

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী হিসেবে তাঁর শপথগ্রহণ অনুষ্ঠানে এ দেশের প্রাক্তন তিন ক্রিকেটারকে আমন্ত্রণ জানিয়েছেন ইমরান খান। আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন সুনীল গাভাসকর, কপিল দেব ও নভজ্যোত সিং সিধু। নির্ধারিত সূচি অনুযায়ী কাজ থাকায় ইমরানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে না পারার কথা আগেই জানিয়েছেন গাভাসকর। যদিও এ ব্যাপারে এখনও কিছু জানাননি প্রাক্তন ভারত অধিনায়ক কপিল দেব। শেষ পর্যন্ত পাকিস্তান যাওয়ার ছাড়পত্র মিললে, ভারতীয় হিসেবে সিধুই একমাত্র হাজির থাকবেন ইমরান খানের শপথ অনুষ্ঠানে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Imran khans oath taking navjot singh sidhu

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

করোনা আপডেটস
X