বড় খবর

বিসর্জনের শোভাযাত্রায় দ্রুত গতির বেপরোয়া গাড়ি, পিষে নিহত ১, জখম ১৬

লখিমপুরকাণ্ডের সৃত্মি এখনও টাটকা। এর মধ্যেই ফের ঘটলো দ্রুতগতির এসইউভির পিষে মারার ঘটনা।

in Chhattisgarh Car ploughs through Durga Puja procession One killed 16 critical
ভয়ঙ্কর সেই ঘটনার মুহূর্তের ছবি।

লখিমপুরকাণ্ডের সৃত্মি এখনও টাটকা। এর মধ্যেই ফের দ্রুতগতির এসইউভি পিষে মারল একজনকে। ঘটনায় গুরুতর জখম ১৬ জন। ঘটনা ছত্তিশগড়ের যশপুর জেলার পাথালগাঁওয়ের। দুর্গা প্রতিমা বির্জনের শোভাযাত্রার মাঝে হঠাই এসে পড়ে দ্রুতগামী যান, পিছন দিক থেকে ধাক্কা মারে শোভাযাত্রায় অংশগ্রহনকারীদের। এতেই নিহত এক জন।

এই ঘটনায় ইতিমধ্যেই বাবলু বিশ্বকর্মা ও শিশুপাল শাহুকে গ্রেফতার করেছে পুলিশ। ঘাতক এসইউভিটিকে ঘাওয়া করে ধরে ফেলে স্থানীয়রা। তারপর সেটির উপর চড়াও হন।

ইতিমধ্যেই এই মর্মান্তিক ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, বাজনা সহযোগে দুর্গা বিসর্জনের শোভাযাত্রা যাচ্ছিল। হঠাৎই পিছন দিক থেকে একটি দ্রুত গতির যান এসে পড়ে। নিমিষের মধ্যে কাইকে তোয়াক্কা না করে সেটি মানুষকে মেরে এগিয়ে যায়। রাস্তায় চারদিকে লুটিয়ে পড়েন শোভাযাত্রায় অমশগ্রহনকারীরা।

এই ঘটনার পর পরই ছত্তশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল টুইটপোস্টে দুঃখপ্রকাশ করেন। মর্মান্তিক এই ঘটনাকে তিনি ‘দুঃখজনক ও হৃদয় বিদারক’ বলে জানান। তাঁর আশ্বাস, অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। প্রাথমিকভাবে অভিযুক্ত পুলিশের এক এএসআইয়ের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হয়েছে। গোটা ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। কাউকে রেয়াত করা হবে না। ন্যায় বিচার হবেই।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন যে, ঘাতক গাড়ির মধ্যে খয়রি রঙের প্যাকেটে বেআইনি কিছু মজুত ছিল। পুলিশের নজরদারি এড়াতেই দ্রুত গতিতে বেপরোয়াভাবে গাড়িটি এলাকা ছাড়ার চেষ্টা করেছিল। তবে, পুলিশ এসম্পর্কে এখনওকিছু জানায়নি। পুলিশের দাবি, ধৃত দু’জনেই মধ্যপ্রদেশের বাসিন্দা। ছড়িশগড় দিয়ে তারা যাচ্ছিল। এদের বিরুদ্ধে আগেও পুলিশের খাতায় অভিযোগ রয়েছে। একজন গার্হস্থ্য হিংসায় অভইযুক্ত, অন্যজন ডিজেল চুরির দায়ে।

জখম ১৬ জনের মধ্যে ১৪ জনের চিকিৎসা চলছে জেলা হাসপাতালে। বাকি দু’জনকে অন্যত্র বদলি করা হয়েছে।

এই ঘটনায় আহতদের উপযুক্ত ক্ষতিপূরণ ও সাহায্যের আর্জি জানিয়েছেন উত্তরপ্রদেশেরে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। উল্লেখ্য, লখিমপুর খেরির ঘটনার পর বহু কাণ্ড শেষে রাহুল গান্ধীর সঙ্গে সেখানে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল।

ছত্তিশগড়ের বিজেপি নেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী রাম সিং রাজ্য সরকারকে বিঁধে বলেছেন যে, ‘রাজ্যে ড্রাগ মাফিয়াদের দৌরাত্ম্য বাড়ছে। না হলে ধর্মীয় শোভাযাত্রায় এভাবে হামলা সম্ভব? যশপুরের এসপিকে সরিয়ে দেওয়া হোক। নিহতের পরিবারকে ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দিক রাজ্য সরকার, জখমদের যাথাযত চিকিৎসা করানো হোক।’

শনিবার, যশপুর বনধের ডাক দিয়েছে বিজেপি।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: In chhattisgarh car ploughs through durga puja procession one killed 16 critical

Next Story
বিশ্ব ক্ষুধা সূচকে আরও নীচে ভারত! ‘অবৈজ্ঞানিক’ তালিকা খারিজ নয়া দিল্লিরGlobal Hunger Index India
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com