বড় খবর

‘ভারত শোকস্তব্ধ, কিন্তু দেশ থামবে না’, সেনা সর্বাধিনায়কের মৃত্যুতে দৃঢ়প্রতিজ্ঞ মোদী

ভোটমুখী উত্তরপ্রদেশে বিপিন রাওয়াতকে শ্রদ্ধা, আবেগতাড়িত হয়ে পড়লেন মোদী।

'India in mourning, but won't stop,' says PM Modi
শনিবার ভোটমুখী উত্তরপ্রদেশে কেন্দ্রীয় প্রকল্প উদ্বোধনে এসে বিপিন রাওয়াতের মৃত্যুশোক উস্কে দিয়ে আবেগতাড়িত হয়ে পড়লেন মোদী।

সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত-সহ বীর সেনানিদের চপার দুর্ঘটনায় মৃত্যুতে গোটা দেশ শোকস্তব্ধ। শোকসন্তপ্ত দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার ভোটমুখী উত্তরপ্রদেশে কেন্দ্রীয় প্রকল্প উদ্বোধনে এসে বিপিন রাওয়াতের মৃত্যুশোক উস্কে দিয়ে আবেগতাড়িত হয়ে পড়লেন মোদী।

এদিন সরযূ নাহার জাতীয় প্রকল্পের উদ্বোধনে এসে মোদী বলেন, “গোটা ভারত শোকপালন করছে। কিন্তু এমন যন্ত্রণার মধ্যেও আমরা যেমন আমাদের কাজ থামাব না, তেমনই উন্নয়নও স্তব্ধ হবে না। ভারত থামবে না। ভারত স্তব্ধ হবে না। আমরা ভারতীয়রা একসঙ্গে কঠিন পরিশ্রম করব এবং ঘরে-বাইরে সবরকম চ্যালেঞ্জের মুখোমুখি হব।”

এদিন প্রধানমন্ত্রী আরও বলেন, “চপার দুর্ঘটনায় একমাত্র জীবিত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন হাসপাতালে। চিকিৎসকরা দিনরাত চেষ্টা চালিয়ে যাচ্ছেন বরুণ সিংয়ের জীবন বাঁচানোর জন্য।” মোদীর কথায়, “আমি মা পাটেশ্বরীর কাছে তাঁর জীবনের জন্য প্রার্থনা করছি। গোটা দেশ তাঁর পরিবারের পাশে রয়েছে। ভারত বীর সেনানিদের পরিবারের পাশে থাকবে, যাঁরা প্রাণ হারিয়েছেন।”

সরযূ খাল প্রকল্প নিয়ে মোদীর মন্তব্য, “গত পাঁচ বছরে আমরা এই প্রকল্পের জন্য যা করেছি, তা ৫০ বছরেও হয়নি। এটা ডবল ইঞ্জিন সরকার। আর ডবল ইঞ্জিন সরকার এই গতিতেই কাজ করে।” এই প্রকল্পের ঢিলেমির জন্য পূর্বতন সরকারের উপর দোষারোপ করেছেন মোদী। তিনি বলেছেন, “দেশের নদীর জল ব্যবহার করে দেশের কৃষিক্ষেত্রকে আরও সমৃদ্ধ, সুজলা-সুফলা করার প্রয়াস করছে সরকার। এটাই সরকারের অগ্রাধিকার।”

আরও পড়ুন ঐতিহাসিক আন্দোলনের জয়, দিল্লির সিংঘু, টিকরি সীমানা ছাড়ছেন কৃষকরা

এদিন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন,” ১৮টির মধ্যে ১৭টি প্রকল্প রাজ্যে সম্পূর্ণ হয়েছে। রাজ্যের ৯টি জেলায় ১৫ লক্ষ হেক্টর জমিতে সেচের আর কোনও সমস্যা নেই। এতে চাষিদের রোজগার দ্বিগুণ হয়ে গেছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: In coming days gen bipin rawat will see india moving forward pm modi says

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com