বড় খবর

শিশুদের টিকাকরণে মুখ্য ভূমিকায় স্কুল, প্রতিদিন পাঠাতে হবে রিপোর্ট

করোনার বিরুদ্ধে লড়াইয়ে আরও এক ধাপ। আগামিকাল থেকে দেশজুড়ে ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণ শুরু।

In Delhi Schools to track Covid-19 vaccination status of students, can request inoculation camps on premises
টিকার কারণেই তৃতীয় ঢেউয়ে সংক্রমণ বাড়লেও বাড়েনি মৃত্যু

সোমবার থেকে দেশজুড়ে ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণ অভিযান শুরু হয়ে যাচ্ছে। রাজধানী দিল্লিতে স্কুলগুলি শিশুদের টিকাকরণে মুখ্য ভূমিকা নিতে চলেছে। প্রতিদিন বিকেল ৪টের মধ্যে স্কুলের কত শিশু টিকা নিল তার বিস্তারিত বিবরণ শিক্ষা দফতরকে পাঠানোর নির্দেশিকা জারি করা হয়েছে।

করোনার বিরুদ্ধে লড়াই জারি। কাল থেকে ১৫-১৮ বছর বয়সী শিশুদের টিকাকরণ শুরু। দিল্লির সরকারি-বেসরকারি স্কুলগুলিকে শিশুদের টিকাকরণ নিয়ে বাড়তি ভূমিকা নিতে হবে। ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণের ক্ষেত্রে স্কুলগুলিকেই মুখ্য ভূমিকা নিতে নির্দেশ দিয়েছে দিল্লির সরকার। সেই মতো পুরোদমে প্রস্তুতি সাড়া হয়ে গিয়েছে।

কাল থেকে ক্যাম্প করে শিশুদের করোনা টিকা দেওয়ার বন্দোবস্ত হবে। দিনের শেষে কত বাচ্চা টিকা নিল, তার একটি রিপোর্ট শিক্ষা দফতরকে পাঠাতে হবে স্কুলগুলিকে। সোমবার থেকে দিল্লির ১৫৯টি সরকারি কেন্দ্র এবং ১৬টি বেসরকারি কেন্দ্র থেকে ১৫ থেকে ১৮ বছর বয়সী শিশুদের করোনা টিকা দেওয়া শুরু হবে।

আরও পড়ুন- দৈনিক সংক্রমণের হাইজাম্প জারি, একদিনে করোনা আক্রান্ত সাড়ে ২৭ হাজারের বেশি

প্রতিটি স্কুলের প্রধানদের কাছে শিক্ষা দফতর একটি বিবৃতি পাঠিয়েছে। সেই বিবৃতিতে লেখা হয়েছে, শিক্ষা দফতর আওতাধীন স্কুলগুলির পড়ুয়াদের সুরক্ষার জন্য প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থা নিতে প্রতিশ্রুতিবদ্ধ। বিশ্বব্যাপী করোনার সংক্রমণ বাড়ছে। ওমিক্রন ভ্যারিয়েন্ট উদ্বেগের একটি রূপ হিসাবে চিহ্নিত হয়েছে। শিক্ষা দফতর ১৫ থেকে ১৮ বছর বয়সী সরকারি/বেসরকারি স্কুলের ছাত্রছাত্রীদের অবিলম্বে টিকা দিতে সবরকম ব্যবস্থা করছে।

অভিভাবকদের তাদের সন্তানদের নিকটবর্তী টিকাদান কেন্দ্রে নিয়ে যেতে স্কুলের শিক্ষকদের দায়িত্ব দেওয়া হয়েছে। প্রায় ৬০টি এমসিডি, সরকারি, নিউ দিল্লি মিউনিসিপ্যাল কাউন্সিল (NDMC) এবং ক্যান্টনমেন্ট বোর্ডের স্কুলগুলিতে ১৫-১৮ বছর বয়সীদের টিকা দেওয়ার বন্দোবস্ত হবে।

Read ful story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: In delhi schools to track covid 19 vaccination status of students can request inoculation camps on premises

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com