বড় খবর

IIT-তে কোভিড আক্রান্ত ১৮৩ পড়ুয়া, কলেজে কলেজে করোনা পরীক্ষার নির্দেশ মুখ্যমন্ত্রীর

“আমরা খুব তৎপরতার সঙ্গে করোনা পরীক্ষা করছি। সরকারের তরফে দুটি নির্দেশিকাও জারি করা হয়েছে। যারা মানবে না তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজির (IIT)-এর ক্যাম্পাসে ফের কোভিড হানা। আইআইটি মাদ্রাসে ক্যাম্পাসের মধ্যে আক্রান্ত হলেন ৭৯ জন বাসিন্দা। সেখানে মোট আক্রান্তের সংখ্যা পেরোল ১৮৩। এই ঘটনার খবর পেয়ে আইআইটি ছাড়াও রাজ্যের অন্যান্য কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিতে পরিস্থিতি পর্যবেক্ষণ করার নির্দেশ দিয়েছেন তামিলনাড়ু সরকার।

তামিলনাড়ু স্বাস্থ্য দফতরের এবং চেন্নাই কর্পোরেশনের তরফে একটি দল কলেজে কলেজে করোনা পরীক্ষার কাজ শুরু করে দিয়েছে। ডা: রাধাকৃষ্ণণ সাংবাদিকদের বলেন, “তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এডাপাড্ডি কে পালানিস্বামী ইতিমধ্যেই জেলার কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিকে খুঁটিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণের নির্দেশ দিয়েছে। আমরা খুব তৎপরতার সঙ্গে করোনা পরীক্ষা করছি। সরকারের তরফে দুটি নির্দেশিকাও জারি করা হয়েছে। যারা মানবে না তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

তিনি এও বলেন যে করোনা বিধি না মানলে কী হয় তার প্রকৃত উদাহরণ আইআইটি মাদ্রাসের এই ঘটনা। চিকিৎসকের মত, “মানুষ ভেবেছিল যে করোনা আক্রান্তের সংখ্যা কমে যাওয়ায় মাস্ক আর সামাজিক দূরত্ব মানার আর দরকার নেই। আর যা হওয়ার তা হয়েছে।”

তবে বর্তমানে করোনা আক্রান্ত সকলেরই শারীরিক অবস্থা স্থিতিশীল এবং চিকিৎসকদের পর্যবেক্ষণেই আছেন। চেন্নাই কর্পোরেশনের কমিশনার জি প্রকাশ বলেন আইআইটি ক্যাম্পাসে জোর কদমে শুরু হয়েছে দ্বিতীয় পর্যায়ের করোনা পরীক্ষা।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: In iit madras 183 infected with covid virus cm orders testing at colleges

Next Story
তবলিঘি জামাতকাণ্ডে খালাস ৩৬ বিদেশি, নির্দেশ দিল্লির আদালতের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com