কুহেলি মৃত্যু: চিকিৎসকদের চার্জশিট দিল মেডিক্যাল কাউন্সিল

কুহেলি মৃত্যুর ঘটনায় অ্যাপোলো হাসপাতালের দুই অভিযুক্ত চিকিৎসককে চার্জশিট দিল রাজ্য মেডিক্যাল কাউন্সিল। ২০১৭-র ১৪ এপ্রিল চার মাসের কুহেলি চক্রবর্তীকে ইএসআই হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে কোলোনোস্কপির জন্য চিকি‍ৎসকরা তাকে অ্যাপোলো হাসপাতালে পাঠান

By: Kolkata  Published: April 20, 2018, 2:28:20 PM

কুহেলি চক্রবর্তীর মৃত্যুর ঘটনায় অ্যাপোলো হাসপাতালের দুই অভিযুক্ত চিকিৎসককে চার্জশিট দিল রাজ্য মেডিক্যাল কাউন্সিল। অভিযুক্ত চিকিৎসক বৈশালী রায় শ্রীবাস্তব একজন শিশু শল্য চিকিৎসক এবং সঞ্জয় মহাওয়ার পেশায় অ্যানাস্থেসিস্ট। অভিযুক্ত চিকিৎসকদের ১৭ ও ২৫ নম্বর ধারায় চার্জশিট দেওয়া হয় । ১৭ ধারায় সতর্কীকরণ ২৫ নম্বর ধারা অনুযায়ী রেজিস্ট্রেশন বাতিলের বিধান রয়েছে।

২০১৭-র ১৪ এপ্রিল চার মাসের কুহেলি চক্রবর্তীকে ইএসআই হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে কোলোনোস্কপির জন্য চিকি‍ৎসকরা তাকে অ্যাপোলো হাসপাতালে পাঠান এবং কোলোনোস্কোপির সময়ই ১৯ এপ্রিল অ্যাপোলো হাসপাতালে  মৃত্যু হয় কুহেলী চক্রবর্তী নামে মৃত্যু হয় ঐ শিশুর। হাসপাতালের গাফিলতিতেই মৃত্যুর ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন শিশুর পরিবার। তবে চিকিৎসকদের গাফিলতির অভিযোগ মানতে চায়নি অ্যাপোলো কর্তৃপক্ষ।

আরও পড়ুন:  EXCLUSIVE: হাসপাতালের গাফিলতিতে শিশুমৃত্যুর অভিযোগ, আমরণ অনশনে বাবা-মা

এরপর ২০১৭-র ৫ জুন স্বাস্থ্য কমিশনে অভিযোগ জানান কুহেলির বাবা অভিজিৎ চক্রবর্তী ও মা শালু চক্রবর্তী।  অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে রাজ্য মেডিক্যাল কাউন্সিল। কুহেলির পরিবারের আনা অভিযোগের বেশ কিছু সত্যতা মিলেছে তদন্তে।

আরও পড়ুন: EXCLUSIVE: ফের চিকিৎসায় গাফিলতি! অকালমৃত্যু খুশির, আসানসোলে টানা ধরনায় বাবা-মা

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

In kuheli case chargesheet to be filed against doctors3971

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X