scorecardresearch

বড় খবর

‘দিল্লি পুলিশ নীরব দর্শক’, রাহুলের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন কংগ্রেস, কেন্দ্রকে চিঠি

স্বরাষ্ট্র মন্ত্রককে কংগ্রেসের তরফে লেখা চিঠিতে যাত্রা দিল্লি পৌঁছানোর পর দিল্লি পুলিশের গাফিলতির কথাও উল্লেখ করা হয়েছে

‘দিল্লি পুলিশ নীরব দর্শক’, রাহুলের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন কংগ্রেস, কেন্দ্রকে চিঠি

রাহুল গান্ধীর নিরাপত্তা বাড়ানোর লক্ষ্যে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিয়েছে কংগ্রেস। স্বরাষ্ট্র মন্ত্রককে পাঠানো এই চিঠিতে দু-তিনটি ঘটনার কথা উল্লেখ করে নিরাপত্তা বাড়ানোর দাবি জানিয়েছে কংগ্রেস। কংগ্রেস নেতা পবন খেরা বলেছেন যে কংগ্রেস বুধবার ‘ভারত জোড়ো’ যাত্রায় রাহুল গান্ধীর নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে কারণ যাত্রা ‘স্পর্শকাতর’ এলাকার ওপর দিয়ে চলছে। বদরপুরে রাহুল গান্ধীর চারপাশে বিপুল ভিড়ের ভিডিও দেখিয়ে পবন খেরা বলেছেন যে রাহুল গান্ধীর জেড নিরাপত্তা রয়েছে। কিন্তু তা সত্ত্বেও রাহুল গান্ধী যখন দিল্লিতে প্রবেশ করেন, তখন তার চারপাশে কোন দড়ি অথবা ব্যরিকেড ছিল না।

স্বরাষ্ট্র মন্ত্রককে লেখা চিঠিতে কংগ্রেসের তরফে ভিযোগ করা হয়েছে, দিল্লি পৌঁছানোর পর ভিড় নিয়ন্ত্রণে দিল্লি পুলিশ পুরোপুরি ব্যর্থ। পাশাপাশি দিল্লি পুলিশের গাফিলতির কথাও চিঠিতে উল্লেখ করেছে দল। স্বরাষ্ট্রমন্ত্রীকে লেখা একটি চিঠিতে কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপাল বলেছেন যে শনিবার যাত্রা দিল্লিতে পৌঁছানোর পরে যাত্রার নিরাপত্তায় বেশ কিছু ত্রুটি পরিলক্ষিত হয়েছে। চিঠিতে বলা হয়েছে যে দিল্লি পুলিশ, যা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনে, তারা ভিড়ে যথাযথ দায়িত্ব পালন করেনি। চিঠিতে বলা হয়েছে ভিড় নিয়ন্ত্রণ করতে এবং রাহুল গান্ধীর চারপাশে ব্যারিকেড বজায় রাখতে ব্যর্থ হয়েছে দিল্লি পুলিশ। রাহুল গান্ধীকে জেড প্লাস নিরাপত্তা দেওয়া হয়েছে।

কেসি ভেনুগোপাল বলেন, যে পরিস্থিতি এতটাই হাতের বাইরে চলে যায় যে কংগ্রেস কর্মীরা এবং রাহুল গান্ধীর নিরাপত্তা নিজেদের হাতে তুলে নেন। তারাই নিরাপত্তা বেষ্টনী তৈরি করেন। অথচ দিল্লি পুলিশ নীরব দর্শক হয়েই রয়ে গেল। ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধীর সঙ্গে যাদের যোগাযোগ হয় তাদের সকলকে আইবি জিজ্ঞাসাবাদ করছে বলেও কংগ্রেসের অভিযোগ। কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ দাবি করেছেন যে তদন্ত সংস্থা আইবি যাত্রায় যোগদানকারীদের অযথা হয়রানি করছে। কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপাল চিঠিতে এই ঘটনার কথাও উল্লেখ করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: In letter to amit shah congress alleges security breaches in bharat jodo yatra blames delhi police