scorecardresearch

বড় খবর

রাজ্য সরকারি কর্মীদের টি-শার্ট, জিনস পরনে নিষেধাজ্ঞা জারি

নয়া নির্দেশে বলা হয়েছে ঝলমলে কারুকাজ করা পোশাক কিংবা খুব উজ্জ্বল রঙের কোনও জামা কাপড়ও পরা যাবে না। কোনও স্লিপারও পরা যাবে না।

রাজ্য সরকারি কর্মীদের টি-শার্ট, জিনস পরনে নিষেধাজ্ঞা জারি

নজিরবিহীন সিদ্ধান্ত নিল মহারাষ্ট্র সরকার। রাজ্য সরকারি অফিসের কর্মীদের জন্য এবার নয়া বিধি আনল উদ্ধব ঠাকরের সরকার। সরকারি কর্মীদের জন্য ড্রেস কোডের বিধি জারি হল এই রাজ্য। কোনও সরকারি কর্মীরা অফিসে জিনস, টি-শার্ট-চপ্পল পরতে পারবেন না। এমনকী সপ্তাহে একদিন পরতে হবে খাদির পোশাক।

ডিসেম্বরের ৮ তারিখে প্রশাসন থেকে জারি করা নির্দেশে বলা হয়েছে, “অনেক কর্মচারী, বিশেষত চুক্তিভিত্তিক কর্মচারী এবং সরকারী কাজের জন্য নিযুক্ত পরামর্শদাতারা এমনভাবে সাজাবেন না যেন আপনাদের সরকারী কর্মচারীর হিসেবে বিবেচনা করা যা যায়। যা মানুষের মনে সরকারি কর্মচারি নিয়ে একটি নেতিবাচক ধারণা তৈরি করে।”

তবে কোন কোন পোশাক পরে আসতে হবে? বলা হয়, মহিলারা শাড়ী, সালওয়ার, চুড়িদার-কুর্তা, ট্রাউজার্স-কুর্তা-শার্ট, প্রয়োজনে ওড়না নেবেন। পুরুষদের ক্ষেত্রে ট্রাউজার্স এবং শার্ট পরতে হবে।

এমনকী, ঝলমলে কারুকাজ করা পোশাক কিংবা খুব উজ্জ্বল রঙের কোনও জামা কাপড়ও পরা যাবে না। কোনও স্লিপারও পরা যাবে না। স্যান্ডেল কিংবা জুতো পরতে হবে। নির্দেশে আরও বলা হয় খাদি প্রচারের লক্ষ্যে কর্মচারীদের শুক্রবার খাদি পরতে হবে। বিজ্ঞপ্তিতে যোগ করা হয়েছে, “যদি আধিকারিকরা ও কর্মচারীদের পোশাক অনুপযুক্ত হয় তবে এটি তাদের কাজের উপরও পরোক্ষ প্রভাব ফেলবে।”

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: In office employees t shirts jeans slippers are banned by maharashtra govt