দ্বিতীয় বার ছাদনাতলায় ভগবন্ত মান, মায়ের পছন্দের পাত্রীকে বিয়ে করছেন মুখ্যমন্ত্রী

৩২ বছরের চিকিৎসক গুরপ্রীত কৌরকে বিয়ে করছেন ৪৮ বছরের ভগবন্ত মান।

দ্বিতীয় বার ছাদনাতলায় ভগবন্ত মান, মায়ের পছন্দের পাত্রীকে বিয়ে করছেন মুখ্যমন্ত্রী
নিজের বাসভবনে চিকিৎসক গুরপ্রীত কৌরের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হতে চলেছেন মুখ্যমন্ত্রী।

ঘরোয়া-ছিমছাম অনুষ্ঠানে ফের বিয়ে করছেন মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। আজ, বৃহস্পতিবার নিজের বাসভবনে চিকিৎসক গুরপ্রীত কৌরের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হতে চলেছেন মুখ্যমন্ত্রী। ঘনিষ্ঠমহল, এবং দলের নেতা-নেত্রীরাই আমন্ত্রিত। বিয়ের জন্য আজ, বেশ কিছু গুরুত্বপূর্ণ বৈঠক বাতিল করেছেন মুখ্যমন্ত্রী।

গুরপ্রীতের সঙ্গে ভগবন্ত মানের বিয়ের খবরে আশ্চর্যই হয়েছে চিকিৎসকের গ্রাম পেহোয়া। ৩২ বছরের গুরপ্রীত রাজ্যের মুখ্যমন্ত্রী, যিনি কি না ৪৮ বছরের, তাঁর সঙ্গে বিয়ে করছেন জেনে শোরগোল পড়ে গিয়েছে। আম্বালার মহাঋষি মারকেণ্ডশ্বর বিশ্ববিদ্যালয় থেকে ডাক্তারি পাশ করেছেন গুরপ্রীত। তিন বোনের মধ্যে সবচেয়ে ছোট। বড় দুই দিদি আমেরিকা আর অস্ট্রেলিয়া নিবাসী। গুরপ্রীত সবসময় সম্বন্ধ দেখে বিয়েতে বিশ্বাসী। ভগবন্তের মা-ই গুরপ্রীতের পরিবারকে রাজি করান বিয়ের জন্য।

কৃষকদের গ্রাম পেহোয়ার এক চাষি বলেছেন, “গুরপ্রীতদের পরিবার পাঁচদিন আগে চণ্ডীগড়ে চলে যায়। কিন্তু আমরা জানতামই না গুরপ্রীত মুখ্যমন্ত্রীর সঙ্গে বিয়ে করছেন।” এক প্রতিবেশী বলেছেন, তাঁরা বেশ উৎফুল্ল। “আমাদের কাছে এটা অত্যন্ত গর্বের বিষয় যে মুখ্যমন্ত্রী আমাদের গ্রামের জামাই হচ্ছেন।”

আরও পড়ুন ক্লাসে আসেনি কোনও পড়ুয়া, বিবেকের দংশনে ৩৩ মাসের বেতন ফেরালেন শিক্ষক

জানা গিয়েছে, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বিয়ের মুখ্য অতিথি। বুধবার বিকেলেই আপের নেতা-বিধায়ক, মন্ত্রীদের কাছে নিমন্ত্রণ পৌঁছেছে। মোট ৮০ জন অতিথির জন্য বন্দোবস্ত করা হয়েছে। বেলা ১১টা থেকে অনুষ্ঠান শুরু। মুখ্যমন্ত্রীর বাসবভবনে মেরাপ বাঁধা হয়েছে। বাইরের লোকজনকে ডাকা হয়নি ক্যাটারিংয়ের জন্য। বিয়ের পরই প্রীতিভোজ রয়েছে।

জানা গিয়েছে, সরকারি নয়, সম্পূর্ণ নিজের খরচে বিয়ের অনুষ্ঠান করছেন ভগবন্ত মান। আপ নেতৃত্বের দাবি, ভগবন্তের পরিবারের সঙ্গে গুরপ্রীতদের পুরনো সম্পর্ক। মুখ্যমন্ত্রীর মা অনেকদিন ধরে চেনেন হবু বউমাকে। তিনিই ছেলের জন্য পাত্রী পছন্দ করেছেন।

আরও পড়ুন ইলায়ারাজা, পি টি ঊষা-সহ চার উজ্জ্বল নক্ষত্র মনোনীত রাজ্যসভায়

এটা ভগবন্তের দ্বিতীয় বিয়ে। এর আগে ইন্দরপ্রীত কৌরের সঙ্গে বিয়ে করেছিলেন ভগবন্ত। তাঁদের দুই সন্তান ২১ বছরের সিরত কৌর মান এবং দিলশান মান (১৭)। গত মার্চে ছেলে-মেয়ে আমেরিকা থেকে উড়ে আসে বাবার শপথগ্রহণে শামিল হতে। ইন্দরপ্রীত কৌরের সঙ্গে অনেক দিন আগেই বিচ্ছেদ হয়ে যায় ভগবন্তের।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: In punjab today cm weds doctor arvind kejriwal among few invitees

Next Story
ক্লাসে আসেনি কোনও পড়ুয়া, বিবেকের দংশনে ৩৩ মাসের বেতন ফেরালেন শিক্ষক