বড় খবর

চরম হয়রানির মুখে স্বাস্থ্যকেন্দ্রের প্রধানরা, পদ থেকে সরিয়ে দেওয়ার হুমকি

ফতেহপুর চৌরাশী ও আসোহা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের দায়িত্বে থাকা প্রধানদের অপসারণের পর জেলাপ্রশাসনের বিরুদ্ধে এমনই অভিযোগ করা হয়েছে।

বুধবার উত্তরপ্রদেশের উন্নাও জেলার ১৪ টি স্বাস্থ্য কেন্দ্রের সুপারিন্টেন্ডেন্টরা যোগী প্রশাসনের উচ্চপদস্ত আধিকারিকদের বিরুদ্ধে হয়রানি ও দুর্ব্যবহারের অভিযোগ এনেছেন। এমনকী পদ ত্যাগ সরিয়ে দেওয়ারও হুমকি দিয়েছেন বলে দাবি করেছেন স্বাস্থ্য কেন্দ্রের সুপাররা।

ফতেহপুর চৌরাশী ও আসোহা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের দায়িত্বে থাকা প্রধানদের অপসারণের পর জেলাপ্রশাসনের বিরুদ্ধে এমনই অভিযোগ করা হয়েছে। যদিও জেলা প্রশাসন এই অভিযোগ অস্বীকার করে দাবি করেছে যে নিয়ম অনুযায়ী দুই সুপারিনটেন্ডেন্টকে বদলি করা হয়েছে।

এদিকে, এই বিরোধ নিষ্পত্তি করতে জেলা ম্যাজিস্ট্রেট (ডিএম) রবীন্দ্র কুমার বৃহস্পতিবার তার কার্যালয়ে ১৪ জন স্বাস্থ্যকেন্দ্রের আধিকারিকদের সঙ্গে বৈঠক ডেকেছেন।

মেডিকেল সার্ভিসেস’ সমিতির জেলা সাধারণ সম্পাদক ডাঃ সঞ্জীব কুমার বলেন, “আমরা এই পদক্ষেপ নিতে বাধ্য হচ্ছি কারণ গত বছর থেকে চব্বিশ ঘন্টা কাজ করা সত্ত্বেও নিয়মিত আমাদের হয়রানি করা হচ্ছে এবং প্রশাসনিক আধিকারিকরা আমাদের জেলে পাঠানোর হুমকিও দিয়েছেন। আমরা দায়বদ্ধতার সাথে কাজ করছি না এমন মিথ্যা অভিযোগ করে তারা আমাদের হুমকি দিচ্ছে।”

উল্লেখ্য ডা সঞ্জীব কুমার মুরাদাবাদ স্বাস্থ্য কেন্দ্রের সুপারিনটেনডেন্ট এবং ১৪ জন যারা পদত্যাগের প্রস্তাব দিয়েছেন তাদের মধ্যে তিনিও রয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: In uttar pradesh 14 health centre chiefs allege harassment by officials offer to quit

Next Story
‘বাংলায় টিকা উৎপাদন হাব হোক, জমি দেবে সরকার’, মোদীকে প্রস্তাব মমতারYaash Cycolne, Bengal CM, Mamata-Modi, Aerial Survey
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X