Independence Day 2018 Live Updates : ৭২ তম স্বাধীনতা দিবসে মঞ্চে মোদি

Independence Day 2018 Live Updates : প্রধানমন্ত্রীত্ব হিসাবে এটা তাঁর পঞ্চমতম স্বাধীনতা দিবস। বক্তব্য রাখার আগে পতাকা উত্তোলন করেছেন প্রধানমন্ত্রী।

By: Delhi  Updated: August 15, 2018, 11:59:31 AM

Independence Day 2018 Live update : পূর্বপ্রথা অনুযায়ী প্রধানমন্ত্রী দেশবাসীকে লালকেল্লার মঞ্চ থেকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন। প্রধানমন্ত্রী হিসাবে এটা তাঁর পঞ্চমতম স্বাধীনতা দিবস। বক্তব্য রাখার আগে পতাকা উত্তোলন করেছেন প্রধানমন্ত্রী। লালকেল্লা থেকে নরেন্দ্র মোদীর ভাষণ সরাসরি সম্প্রচারিত হচ্ছে দূরদর্শনে।সকাল ৬টা ৩৫ মিনিট থেকেই দূরদর্শনের ইউটিউব চ্যানেলেও লাইভ স্ট্রিমিং হচ্ছে প্রধানমন্ত্রীর বক্তব্য। ১৯-এর নির্বাচনের আগে লালকেল্লায় এটৈই শেষ ভাষণ নরেন্দ্র মোদির।

8.59 am: দেশের হয়ে ভাষণ রাখার পর স্লোগানে মুখরিত করলেন লালকেল্লা প্রান্তর । সবশেষে জাতীয় সঙ্গীত গেয়ে শেষ হল ভাষণ। মঞ্চ থেকে হাত নেড়ে দেশবাসীকে স্বাধীনতার শুভেচ্ছা জানিয়ে শেষ হল ভাষণ।

8.50 am: প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনা শুরু হবে, তাতে ১০ লক্ষ মানুষ উপকৃত হবেন। ১০ লক্ষ পরিবারকে ৫ লক্ষ টাকার স্বাস্থ্যবিমা ২৫ সেপ্টেম্বর থেকে দেওয়ার প্রক্রিয়া চালু হবে।

8.46 am: ঘোষণা করলেন দেশের সেনাবাহিনীতে পুরুষের সমান অধিকার পাবেন মেয়েরা । বাদল অধিবশনে তিন তালাকের বিল পেশ কোর্টে বলেছি। তিন লক্ষ ভুয়ো সংস্থা বন্ধ হয়েছে। মাছ চাষে ভারত দ্বিতীয় স্থানে। বর্তমানের ক্যাবিনেটে সব থেকে বেশি মহিলা সদস্য রয়েছেন। ইতিমধ্যে ৬ কোটি ভুয়ো নাম চিহ্নিত করা হয়েছে।

Independence Day 2018 Independence Day 2018

8.33 am : প্রত্যকে রাজনীতি কথা আগে ভেবেছেন আমরা কৃষকদের কথা ভেবেছি । উত্তর পূর্ব ভারত জুড়ে উন্নয়ন চলছে। কৃষি ক্ষেত্রে উন্নয়ন হয়েছে অভাবনীয়, ২০২২ সালে উন্নয়ন দ্বিগুণ হবে। ৯০ হাজার কোটি কালো টাকা বাঁচিয়েছি । চালের দাম গরিবদের জন্য ৩ টাকায়। ৬ কোটি ভুয়ো নাম বাতিল করেছি । ২ কোটি ৬ লক্ষ মানুস দারিদ্র্যসীমার ওপরে এসেছেন।

8.19 am : ভারত বর্তমানে  কৃষিপণ্য রফতানি নীতি অনুসরণ করতে সক্ষম। নতুন রাস্তা ও নতুন সেতু তৈরি হয়েছে। সফল মহাকাশ যান পাঠাতেও সফল হয়েছে বর্তমান ভারত। প্রধানমন্ত্রীর ভারতীয় বৈজ্ঞানিকদের ওপরে অসীম ভরসা রয়েছে। তাঁর দাবি ২০২২ ভারত থেকে মহাকাশে যাবে মানুষ। খাদির বিক্রিও দ্বিগুণ হয়েছে।

Express photo by Neeraj Priyadarshini Express photo by Neeraj Priyadarshini

 

8.15 am :  প্রধানমন্ত্রীর দাবি ভারত এখন অর্থনীতিতে সেরার তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছে। ভারতের সেনা এখন পাল্টা জবাব দিতে জানে, তারা সার্জিকাল স্ট্রাইকও জানে। টায়ার ২, টায়ার ৩ শহরে নতুন হাসপাতাল তৈরি করা হবে, এর ফলে বিনা চিকিৎসায় মানুষ প্রাণ হারাবেম না।

8.00 am : ভারত ডিজিটাল ইন্ডিয়ার দিকে এগোচ্ছে দেশ। নতুন আই আইটি, এবং আই আই এম তৈরি হচ্ছে। তিনি আগের সরকার কে কটাক্ষ করে বলেন ২০১৩-এর গতিতে চললে আগামী ১০০ বছরেও ঘরে ঘরে বিদ্যুত পৌঁছাতো না।

untitled Express photo by Neeraj Priyadarshini

7.48 am :  প্রধানমন্ত্রী বলেন, রিফর্ম, পারফর্ম, ট্রান্সফর্ম এর নামই হচ্ছে ভারত।

7.38 am : ৭২ তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার মঞ্চ থেকে দেশপ্রেম নিয়ে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী। দেশের জন্য যাঁরা শহীদ হয়েছেন, বা দুর্ঘটনায় প্রিয়জনকে হারিয়েছেন তাদের পরিবারের সঙ্গে সমব্য়াথী তিনি।

7.30 am :

7.21 am :

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Independence day 2018 live updates pm narendra modi red fort speech

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X