বড় খবর

একদিনে ২ কোটির বেশি টিকাকরণ! মোদিকে জন্মদিনে উপহার স্বাস্থ্য মন্ত্রকের

Narendra Modi Birthday Celebration: ১৭ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত কুড়ি দিন দেশব্যাপী সেবা ও সমর্পণ অভিযান করবে বিজেপি।

Covid vaccination, Rural india, SII, CII
চলছে টিকাকরণ।

Narendra Modi Birthday Celebration: নরেন্দ্র মোদির ৭১তম জন্মদিবস উদযাপনের দিনেই গণটিকাকরণে বড়সড় রেকর্ড গড়ল ভারত। এদিন দুই কোটির বেশি মানুষকে গণটিকাকরণের আওতায় আনা গিয়েছে। হিন্দি ট্যুইট করে এই সুখবর দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য। স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, রেকর্ড সংখ্যক মানুষকে এই দিনে টিকাকরণের আওতায় এনে প্রধানমন্ত্রীকে জন্মদিনের উপহার দিতে চেয়েছিল মন্ত্রক। সেই লক্ষে সফল মান্ডব্যর মন্ত্রক। এমনটাই দাবি করেছে স্বাস্থ্য মন্ত্রক।

এদিকে, ১৭ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত কুড়ি দিন দেশব্যাপী সেবা ও সমর্পণ অভিযান করবে বিজেপি। ২০০১ সালে এদিনেই গুজরাতের মুখ্যমন্ত্রী হিসেবে প্রথমবার শপথ নিয়েছিলেন নরেন্দ্র মোদি। সেই দিনকে স্মরণে রাখতেই বিজেপির এই উদ্যোগ। এই ২০ দিনে দেশব্যাপী সাফাই অভিযান এবং রক্তদান কর্মসূচি গ্রহণ করেছে গেরুয়া শিবির। এমনটাই বিজেপি সূত্রে খবর।   

অপরদিকে, প্রধানমন্ত্রীর ৭১তম জন্মদিন দেশজুড়ে পালন করছে বিজেপি। ‘সেবা ও সমর্পণ অভিযান’ নামে তিন সপ্তাহ ব্যাপী কর্মসূচি চলবে গেরুয়া শিবিরের। দিনভর বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব মোদীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। দলীয় নেতা-মন্ত্রীরাও শুভেচ্ছার বন্যায় ভাসিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রীকে। মোদী-স্তুতি করে বিজেপি সাংসদ তেজস্বী সূর্যের মন্তব্যে শোরগোল পড়ে গিয়েছে।

বেঙ্গালুরুর সাংসদ তথা যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী শুক্রবার মোদীর ভূয়সী প্রশংসা করে বলেছেন, “মানব সভ্যতার ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় নেতা নরেন্দ্র মোদী।” আহমেদাবাদের কর্ণাবতী ক্লাবে এদিন একটি যুব সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন তিনি। মোদী-বন্দনায় তেজস্বীর এই মন্তব্য ভাইরাল হয়ে যায়।

এদিন প্রধানমন্ত্রীর ৭১তম জন্মদিন উপলক্ষে তেজস্বী বলেছেন, “এটা আমার পরম সৌভাগ্য এবং সুযোগ যে আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন তাঁর জন্মস্থানে পালন করতে পারলাম। আমি যখন সর্দার বল্লভভাই আন্তর্জাতিক বিমানবন্দরে সকালে আসি তখন এটা ভেবে গায়ে কাঁটা দিচ্ছিল যে, তাঁর মতো মহান নেতা এবং চিন্তাবিদকে গুজরাটের ভূমি তৈরি করে করেছে। আমাদের প্রধানমন্ত্রী হলেন মানবসভ্যতার ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় গণতান্ত্রিক ভাবে নির্বাচিত নেতা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India administers over two crores vaccination to celebrate modis birthday national

Next Story
বাবার খুনের ন্যায়বিচার চাই! অসমের খুদের প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আর্জিChild wants Justice
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com