scorecardresearch

বড় খবর

বিশ্বে করোনা পজিটিভ আক্রান্তে সবার নীচে ভারতে

যেসব দেশ ১০ লক্ষের বেশি টেস্ট করিয়েছে সেই পাঁচ দেশ- ভারত, ইতালি, জার্মানি, স্পেন, টার্কি এবং আমেরিকা এর থেকে প্রাপ্ত ডেটার ভিত্তিতে এই তালিকা প্রকাশ করা হয়েছে।

বিশ্বে করোনা পজিটিভ আক্রান্তে সবার নীচে ভারতে

করোনাভাইরাস পজিটিভ আক্রান্তের নিরিখে বিশ্বের পাঁচ দেশ যারা কমপক্ষে ১০ লক্ষ টেস্ট করিয়েছে তাঁদের মধ্যে ভারত সবচেয়ে নীচে রয়েছে আক্রান্তের সংখ্যার নিরিখে। তালিকায় সবার উপরে রয়েছে স্পেন। রবিবার এমনই তথ্য সামনে আনল প্রেস ইনফরমেশন ব্যুরো (পিআইবি)।

যেসব দেশ ১০ লক্ষের বেশি টেস্ট করিয়েছে সেই পাঁচ দেশ- ভারত, ইতালি, জার্মানি, স্পেন, টার্কি এবং আমেরিকা এর থেকে প্রাপ্ত ডেটার ভিত্তিতে এই তালিকা প্রকাশ করা হয়েছে। তবে এটা ঠিক যে পরীক্ষার পদ্ধতি কিন্তু এক এক দেশে এক এক রকম। ভারতে যেমন প্রাথমিকভাবে বিদেশ থেকে আসা এবং তাঁদের পরিচিত এবং যেসব স্বাস্থ্যকর্মীর দেহে কোভিডের লক্ষণ দেখতে পাওয়া গিয়েছে তাঁদের দেহে পরীক্ষা করা হয়েছে। স্পেন এবং ইতালিতে কিন্তু কোনও ক্ষেত্র বিশেষে পরীক্ষাটিকে সীমাবদ্ধ রাখা হয়নি। আমার আমেরিকায় কিন্তু ভারতের মতো কঠোর লকডাউন করা হয়নি।

শনিবার রাত ৯টা পর্যন্ত ভারতে ১০ লক্ষ ৪৩ হাজারটি করোনা পরীক্ষা হয়েছে। গত একমাসে বৃদ্ধি পেয়েছে প্রতিদিনে করোনা পরীক্ষার সংখ্যাও। অন্যদিকে মার্কিন মুলুকে হয়েহে ১৫ লক্ষ পরীক্ষা, ব্রিটেনে ১২ লক্ষ, জার্মানিতে ৫০ হাজার এবং দক্ষিণ কোরিয়াতে ১৫ হাজার।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India at bottom in terms of positive cases