বড় খবর

‘আমাদের সম্পর্ক আরও শক্তিশালী করার এটাই উপযুক্ত সময়’

এই প্রথম ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যেম দ্বিপাক্ষিক বৈঠক সারলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন।

prime minister narendra modi, মোদী ভার্চুয়াল বৈঠক, মোদী, মরিসন, ভারত অষ্ট্রেলিয়া australian pm scott morrison, india australia bilateral relations, মোদী মরিসন modi-morrison virtual summit, pm modi l;augh, australiam pm samosa story, indian express bangla
ভিডিও কনফারেন্সে মোদী -মরিসন
লকডাউনের মধ্যে এই প্রথম ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যেম দ্বিপাক্ষিক বৈঠক সারলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। দুই দেশের মধ্যেই সম্পর্ককে আরও দৃঢ় করতেই এই বৈঠক করেন দুই প্রধান।

এদিন ভিডিও কনফারেন্সিংয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, “ভারত ও অস্ট্রেলিয়ার সম্পর্ক আরও জোরদার করার জন্য এটি একটি উপযুক্ত সময়। এটি আমাদের বন্ধুত্বকেও আরও দৃঢ় করে তুলেছে। এভাবে বৈঠক একটি চ্যালেঞ্জ ছিল। কিন্তু সেই সম্ভাবনা এবার বাস্তবরূপ পেল। ভারত সর্বদাই অস্ট্রেলিয়ার সঙ্গে সম্পর্ক দৃঢ় করতে বদ্ধপরিকর। তা শুধুমাত্র দুই জাতির জন্য নয়, পুরো বিশ্বের জন্যও গুরুত্বপূর্ণ।”

বৃহস্পতিবারের বৈঠকে দুই প্রধানই করোনাভাইরাসের অতিমারী নিয়ে কথা আলোচনা করেন। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেন, “আমরা একই মহাসাগরের বাসিন্দা। তাই একে অপরের স্বাস্থ্য, সম্পদ এবং সুরক্ষার দায়িত্বও রয়েছে আমাদের। তাই শুধুমাত্র এক একটি ইস্যুতেই নয় আরও অনেক ইস্যুতে আমরা দু দেশের মধ্যে একটি প্ল্যাটফর্ম তৈরি করতেই পারি।”

২০১৪ সালের লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী মোদীর হলোগ্রাম ব্যবহার করার প্রসঙ্গ টেনে প্রশংসা করেন নমোর। স্কট মরিসন বলেন, “আমাকে সেই বিষয়টি অবাক করেনি। এভাবেই তো এখনের অবস্থায় আমরা প্রত্যেকে একে অপরের সঙ্গে যোগাযোগ রাখছি। আপনি প্রথম যিনি বহু বছর আগে প্রচার করার সময় হলোগ্রামের সূচনা করেছিলেন। আমার মনে হয় আগামীতে আমরা এখানে আপনার হলোগ্রাম দেখতে পাব।”

ভারত-অস্ট্রেলিয়ার দ্বিপাক্ষিক এই বৈঠক থেকে ভারতের স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনের কাজের প্রশংসা করেন প্রধানমন্ত্রী মরিসন। উল্লেখ্য, সম্প্রতি হর্ষ বর্ধন হু-র এক্সিকিউটিভ বোর্ডে রয়েছেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India australia virtual summit perfect time to strengthen our relations says pm modi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com