বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

এয়ার বাবল ব্যবস্থাপনায় ইন্দো-বাংলাদেশ যাত্রী বিমান পরিষেবা ফের সেপ্টেম্বরে

International flight resumes: আন্তর্জাতিক বিমান পরিষেবা গত বছর মার্চ থেকে ভারতে বন্ধ। কিন্তু কয়েকটি দেশের সঙ্গে এয়ার বাবল ব্যবস্থাপনা চালু রেখেছে মন্ত্রক।

californium recoverd from dumdum airport police arrests two
দমদম বিমানবন্দর থেকে উদ্ধার হল ছাইরঙা পাথর।

International flight resumes: এয়ার বাবল ব্যবস্থাপনায় ইন্দো-বাংলাদেশ যাত্রীবিমান পরিষেবা ফের শুরু হবে সেপ্টেম্বরে। অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক সূত্রে খবর, ৩ সেপ্টেম্বর থেকে এই পরিষেবা আবার চালু হবে। আন্তর্জাতিক বিমান পরিষেবা গত বছর মার্চ থেকে ভারতে বন্ধ। কিন্তু কয়েকটি দেশের সঙ্গে এয়ার বাবল ব্যবস্থাপনা চালু রেখেছে মন্ত্রক। সেই তালিকায় নাম আছে বাংলাদেশের।

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে আন্তর্জাতিক বাণিজ্যিক যাত্রী বিমান চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল কেন্দ্রীয় সরকার। সংবাদসংস্থা এএনআইয়ের খবর অনুযায়ী, আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে নিষেধাজ্ঞার মেয়াদ। করোনার সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতেই এই সিদ্ধান্ত কেন্দ্রের।

দেশজুড়ে এখনও উদ্বেগজনক পরিস্থিতি তৈরি করে রেখেছে করোনা। প্রতিদিন ওঠানামা করছে দেশের দৈনিক সংক্রমণ। রবিবার স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান ক্ষণিকের স্বস্তি দিয়েছে, যদিও আতঙ্ক কাটেনি। গত ২৪ ঘন্টায় সামান্য কমেছে সংক্রমণ ও মৃত্যু। শনিবার দেশে দৈনিক করোনা সংক্রমিতের সংখ্যা ৪৫ হাজার ৮৩ জন। যা গত দিনের তুলনায় প্রায় দেড় হাজার কম। কমেছে দৈনিক মৃত্যুও। করোনাকে হারিয়ে শনিবার সুস্থ হয়েছেন ৩৫ হাজার ৮৪০ জন। তবে বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৪৬০ জন। দেশজুড়ে করোনায় সুস্থতার হার ৯৭.৫৩ শতাংশ।

দেশের একাধিক রাজ্যে করোনা পরিস্থিতি এখনও উদ্বেগজনক। দেশজুড়ে আসন্ন উৎসবের মরশুমে রাজ্যগুলিকে ইতিমধ্যেই সতর্ক থাকতে পরামর্শ দিয়েছে কেন্দ্র । উৎসবের মরশুমে কোনও জমায়েতে অনুমতি দেওয়া চলবে না বলে রাজ্যগুলিকে নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। আন্তর্জাতিক বাণিজ্যিক যাত্রী বিমান চলাচল শুরু হলে নতুন করে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা রয়েছে। সেই কারণেই দেশের সার্বিক করোনা পরিস্থিতির পর্যালোচনার পর আপাতত ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আন্তর্জাতিক বাণিজ্যিক যাত্রীবাহী বিমান চলাচল বন্ধের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত কেন্দ্রের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India bangladesh will resume passenger flight service under air bubble system from 3rd september national

Next Story
যৌন উদ্দেশ্য ছাড়া শিশুকন্যার থুতনি স্পর্শ যৌন নিগ্রহ নয়: বম্বে হাইকোর্টRajasthan Hogh Court, Live-in, Illicit Relationship
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com