বড় খবর

১ লক্ষ ছাড়িয়ে গেল সংক্রমণ, মোদীর বৈঠকে আভাস লকডাউনের!

Coronavirus Numbers India: চোখের পলকে ১ লক্ষ ছাড়িয়ে গেল সংক্রমণ। এই প্রথমবার দেশে দৈনিক করোনা আক্রান্ত হলেন লক্ষাধিক।

coronavirus, covid-19
ফাইল চিত্র

Coronavirus India: রবিবার দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা এক লক্ষ ছুঁইছুঁই। সোমবার অর্থাৎ আজকের মধ্যেই ১ লক্ষের গণ্ডি পেরিয়ে যাবে সংক্রমণ, এমনটাই মত স্বাস্থ্য বিশেষজ্ঞদের। মহারাষ্ট্রে দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫৭ হাজারের বেশি। চোখের পলকে ১ লক্ষ ছাড়িয়ে গেল সংক্রমণ। এই প্রথমবার দেশে দৈনিক করোনা আক্রান্ত হলেন লক্ষাধিক। মৃতের সংখ্যা পাঁচশো ছুঁইছুঁই।

দৈনিক সুস্থ হয়ে ওঠার সংখ্যা সংক্রমিতের প্রায় অর্ধেক হয়েছে দেশে। টিকাকরণের পর্যায়ে মনে করা হয়েছিল যে করোনা সংক্রমণের ইতি হবে। কিন্তু উদ্বেগ বৃদ্ধি করে ফের শুরু মহামারী। স্বাস্থ্যমন্ত্রকের সোমবারের রিপোর্ট বলছে, একদিনে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৩ হাজার ৫৫৮ জন। ফলে দেশে সর্বমোট আক্রান্তের সংখ্যা হল ১ কোটি ২৫ লক্ষ ৮৯ হাজার ৬৭ জন। তাঁদের মধ্যে সুস্থ হয়েছেন ১ কোটি ১৬ লক্ষ ৮২ হাজার ১৩৬জন।

যদি করোনা কমানো না যায় সেক্ষেত্রে ফের হয়ত লকডাউনের সিদ্ধান্ত নিতে হতে পারে কেন্দ্রকে, এমন আভাসও উঠে আসে বৈঠকে। মৃত্যুর হার কমানোর দিকেও নজর দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

দেশে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৭ লক্ষ ৪১ হাজার ৮৩০ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় দেশে মৃত্যু হয়েছে ৪৭৮ জনের। ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে হল ১ লক্ষ ৬৫ হাজার ১০১ জন। মহারাষ্ট্রে শুরু হচ্ছে সপ্তাহান্ত লকডাউন। পরিস্থিতি সামাল দিতে জারি হয়েছে নাইট কারফিউ। বিহারে ১০ তারিখ পর্যন্ত বন্ধ স্কুল। ওড়িশায় সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India breaches 1 lakh daily mark vaccination lockdown

Next Story
‘ভয় সরিয়ে আন্দোলনের শরিক হোক গুজরাত’, মোদী গড়ে কৃষকদের বার্তা টিকাইতেরFarmers Agitation, rakesh tikait, Narendra Modi, Gujrat, farm Law
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com