হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ, সপ্তাহের প্রথম দিনেই দেশে করোনার বিরাট জাম্প!

একদিনের বিরতি নিয়ে সপ্তাহের প্রথম দিনেই দেশে করোনার লং-জাম্প।

India corona active cases crossed 94 thousand mark
সপ্তাহের প্রথম দিনেই এক ধাক্কায় বেশ খানিকটা বেড়ে গেল দেশের দৈনিক সংক্রমণ।

একদিনের বিরতি নিয়ে সপ্তাহের প্রথম দিনেই দেশে করোনার লং-জাম্প। দৈনিক সংক্রমণ ছাড়িয়ে গেল ১৭ হাজারের গণ্ডি। সংক্রমণ বৃদ্ধির পাশাপাশি বিদ্যুৎ গতিতে বাড়ছে করোনা সক্রিয় রোগীর সংখ্যাও। সব মিলিয়ে উৎসবের মরশুম শুরুর আগে ফের একবার চিন্তা বাড়াচ্ছে করোনা।

দেশে হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ। সপ্তাহের প্রথম দিনে দেশের দৈনিক সংক্রমণ উদ্বেগ তুঙ্গে তুলেছে। এদিন সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৭৩ জন। একদিন দেশে করোনার বলি ২১। পরিসংখ্যান বলছে, দেশে করোনা সক্রিয় রেগীর সংখ্যা বেড়ে ৯৪ হাজার ৪২০। দেশে একাধিক রাজ্যের সংক্রমণ পরিস্থিতি উদ্বেগ বাড়াচ্ছে।

https://platform.twitter.com/widgets.js

মহারাষ্ট্র, দিল্লি, তামিলনাড়ু, কেরলের সংক্রমণ পরিস্থিতি উদ্বেগ বাড়াচ্ছে। আর কয়েক মাসের মধ্যেই দেশে পুরোদমে শুরু হয়ে যাবে উৎসবের মরশুম। তার আগে দেশে করোনার সংক্রমণ বৃদ্ধির এই পরিসংখ্যান যথেষ্ট উদ্বেগজনক। পরিস্থিতি মোকাবিলায় এখনই কোভিড প্রোটোকল ফেরানোর পক্ষে সওয়াল করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন- পুজোর আগেই ঢেউ আটকাতে তৎপর রাজ্য সরকার, হাসপাতালে জারি নয়া নির্দেশিকা!

অন্য বেশ কয়েকটি রাজ্যের পাশাপাশি বাংলার করোনা পরিস্থিতি নিয়েও বাড়ছে উদ্বেগ। রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে রাজ্যের সব মেডিক্যাল কলেজে এবং হাসপাতালগুলিতে কঠোরভাবে কোভিড বিধি মেনে চলার পরামর্শ স্বাস্থ্য দফতরের। কলকাতা মেডিক্যাল কলেজের বেশ কয়েকজন জন পড়ুয়া ইতিমধ্যেই করোনা আক্রান্ত হয়েছেন। তারপরেই নড়েচড়ে বসেছে রাজ্য সরকার।

অন্যদিকে, আজ থেকেই রাজ্যের সরকারি স্কুলগুলো খুলে গিয়েছে। বন্ধ থাকা বেশ কিছু বেসরকারি স্কুলও গরমের ছুটির পর আজ থেকে চালু হয়েছে। রাজ্যের বর্তমান সংক্রমণ পরিস্থিতির কথা মাথায় রেখে স্কুলগুলিতে কোভিড বিধি মেনে চলার ব্যাপারে জোর দেওয়া হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India corona active cases crossed 94 thousand mark

Next Story
ভারতের ইতিহাসে ও গণতন্ত্রে কালো দাগ জরুরি অবস্থা, মিউনিখেও মোদীর নিশানায় ইন্দিরা জমানা