বড় খবর

ক্রমশ সুস্থ হচ্ছে দেশ, অনেকটাই কমল করোনা আক্রান্তের সংখ্যা

সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পেলেও সুস্থতার হার কমবেশি একই ছিল। তবে এবার কিন্তু সুস্থতার হার ছাপিয়ে গেল আক্রান্তের সংখ্যাকে।

এতদিন যেন দু:স্বপ্নের মধ্যে দিয়ে চলেছিল দেশ। গত দু’সপ্তাহ ধরে ৯০ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এই ভাইরাসের থাবায়। তবে এবার কিন্তু ফের আশার আলো দেখা গেল। ভ্যাকসিন এখনও পরীক্ষামূলক পর্যায়ে এটা ঠিক, আর আক্রান্তও যে সাংঘাতিকভাবে কমে গিয়েছে তাও নয়। কিন্তু মনে রাখতে হবে এই আবহে দৈনিক আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় ২০ হাজার কমে যাওয়া কিন্তু কম বড় কিছু নয়।

সোমবার ১ লক্ষ ১হাজারেরও বেশি মানুষকে করোনা মুক্ত ঘোষণা করা হয়েছে যা সাম্প্রতিক সময়ে নজিরবিহীন। এমনকী ৯০ হাজারের গন্ডি ছেড়ে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা গত ২৪ ঘন্টায় নেমে এসেছে ৭৫ হাজারে। যদিও বিশেষজ্ঞদের মত রবিবার দেশে করোনা পরীক্ষার সংখ্যা অনেকটাই কম হয়েছে। সেই কারণে হয়তো আক্রান্ত কম ধরা পড়েছে। অন্যান্য দিন যেখানে ১১ থেকে ১২ লক্ষ করোনা পরীক্ষা হয় সেখানে রবিবার সেই সংখ্যা ছিল ৭ লক্ষ ৩০ হাজার।

তবে গত কয়েকদিনে করোনামুক্ত হওয়ার সংখ্যা কিন্তু যথেষ্ট আশাব্যাঞ্জকই ছিল। সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পেলেও সুস্থতার হার কমবেশি একই ছিল। তবে এবার কিন্তু সুস্থতার হার ছাপিয়ে গেল আক্রান্তের সংখ্যাকে। অ্যাক্টিভ কেসের সংখ্যার এমন হ্রাস কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে দেশবাসীকে।

যদিও ওয়াকিবহাল মহলের মত এই স্বস্তি স্থায়ী হবে না। এটা সাময়িক। এই সপ্তাহে সংক্রমণ আবারও ৯০ হাজারের চৌকাঠ পেরোতে পারে। করোনা পরীক্ষা যত বাড়বে আক্রান্তের সংখ্যাও আবার বৃদ্ধি পাবে। ভারত এখনও সেই পর্যায়ে পৌছয়নি যেখানে এই হার হঠাৎ করে কমে যাবে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India coronavirus numbers over 1 01 lakh covid 19 patients cured on monday

Next Story
নবোদয় স্কুল-আইআইটি-আইআইএমের সৌজন্যে পিএম কেয়ারে ২১.‌৮১ কোটি টাকাmodi, মোদী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com