scorecardresearch

বড় খবর

সুস্থতার পথে ভারত, স্বস্তি দিয়ে পর পর দুদিন ১০ হাজারের নীচে সংক্রমণ

করোনাজয়ীর সংখ্যা দেশে বেড়ে হল ৪.২৩ কোটিরও বেশি।

সুস্থতার পথে ভারত, স্বস্তি দিয়ে পর পর দুদিন ১০ হাজারের নীচে সংক্রমণ
প্রতিকী ছবি।

পর পর দুদিন, দেশের দৈনিক করোনা সংক্রমণ নামল দশ হাজারের নীচে। তৃতীয় ঢেউয়ের ঝাপটা কাটিয়ে সুস্থ হচ্ছে ভারত। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯১৫ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ৮ হাজারের সামান্য বেশি।

গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডে মৃত্যু হয়েছে ১৮০ জনের। দেশে মোট মৃত্যু বেড়ে হল ৫ লক্ষ ১৪ হাজার ২৩। দেশে এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৯২ হাজার ৪৭২। মোট সংক্রমণের ০.২২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৮২৩ জন করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন। করোনাজয়ীর সংখ্যা দেশে বেড়ে হল ৪.২৩ কোটিরও বেশি।

এদিকে, সুস্থতার পথে বাংলাও। সোমবার স্বাস্থ্য দফতর প্রকাশিত রাজ্যের করোনা পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিড সংক্রমিত হয়েছেন ৮৯ জন। যা গতদিন ছিল ২১৫ জন। এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট সংক্রমিত হয়েছেন ২০ লাখ ১৫ হাজার ১০৭ জন। দৈনিক সুস্থতার সংখ্যা ২০৪ জন। শতাংশের বিচারে সুস্থতার হার ৯৮.৮৬ শতাংশ। সক্রিয় রোগীর সংখ্যা গত দিনের তুলনায় ১১৬ জন কমে ১ হাজার ৮২৮ জন।

আরও পড়ুন সপ্তাহের শুরুতেই বড়সড় করোনা-স্বস্তি, দৈনিক সংক্রমণ নামল ১০ হাজারের নীচে

তবে গতদিনের তুলনায় রাজ্যে কোভিড-১৯ পজিটিভিটি রেট অনেকটাই কমেছে। বর্তমানে বাংলায় কোভিড পজিটিভিটি রেটের হার ০.৫০ শতাংশ। যা গত দিন ছিল ০.৭৮ শতাংশ। করোনায় এ রাজ্যে প্রাণ হারিয়েছেন ১ জন। মঙ্গলবার এই সংখ্যা ছিল ৩। মোট মৃত্যু বেড়ে হয়েছে ২১ হাজার ১৭৬ জন। মৃত্যু হার ১.০৫ শতাংশ।

আরও পড়ুন নিস্তার নেই, ভারতে আছড়ে পড়বে করোনার চতুর্থ ঢেউ, কবে?

তবে এরই মধ্যে ভারতে আগামী জুন মাসে করোনার চতুর্থ ঢেউ আছড়ে পড়তে পারে বলে আইআইটি কানপুরের গবেষণায় প্রকাশ পেয়েছে। যার প্রকোপ দেখা যেতে পারে অগাস্টের তৃতীয় সপ্তাহে। ফলে, বঙ্গবাসীকে সতর্ক থাকতে হবে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India covid cases deaths active cases omicron