বড় খবর

প্রতি লক্ষের হিসেবে ভারতেই সবচেয়ে কম সংখ্যক করোনায় আক্রান্ত হয়েছে: স্বাস্থ্য মন্ত্রক

এখনও অব্যাহত নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এবং জারি মৃত্যুমিছিলও। সেই আবহেই এবার সুখবর দিল স্বাস্থ্যমন্ত্রক।

Protest at Sagar Dutta Medical College and Hospital: does not have enough infrastructure to be transformed into a Covid hospital
প্রতীকী ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

ভারতে এখনও অব্যাহত নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এবং জারি মৃত্যুমিছিলও। সেই আবহেই এবার সুখবর দিল স্বাস্থ্যমন্ত্রক। জানান হয়েছে ভারতে এই মারণ রোগ থেকে সুস্থতার হার বাড়ছে, হিসেবে যার হার ৪১.৬১ শতাংশ। আর মৃত্যুর হারও অন্যান্য দেশের থেকে অনেকটাই কম, ২.৮৭ শতাংশ এখনও পর্যন্ত।

মঙ্গলবার করোনাভাইরাসের বিষয়ে নিয়মমাফিক সাংবাদিক বৈঠকে এসে স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল বলেন যে বিশ্বের জনসংখ্যার নিরিখে প্রতি লক্ষে যেখানে মৃত্যু হয়েছে ৪.৪, ভারতে সেই সংখ্যা ০.৩। যা কি না জনসংখ্যার নিরিখে বিশ্বে সবচেয়ে কম। আর এর কারণ হিসেবে লকডাউনকেই প্রাধান্য দিয়েছেন স্বাস্থ্য সচিব। পাশাপাশি যেভাবে করোনা সংক্রমণকে রুখতে লড়াই করে চলেছে ভারত সেই বিষয়টিও উল্লেখ করেন তিনি।

আরও পড়ুন, করোনাকে হারাতে পারেনি লকডাউন: রাহুল

গত চব্বিশ ঘন্টায় ভারতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬৫৩৫ জন। মঙ্গলবার দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছল ১ লক্ষ ৪৫ হাজার ৩৮০ জনে। এদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে ৬০ হাজার ৪৯০ জন। মৃত্যু হয়েছে ৪১৬৭ জনের। এদিকে পরিযায়ী শ্রমিকেরা ফিরতেই আসামে এই মুহুর্তে সবচেয়ে বেশি সংখ্যক করোনাভাইরাসে আক্রান্তর খবর পাওয়া যাচ্ছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India has lowest number of cases deaths per lakh population health ministry

Next Story
জুয়ার সম্রাট আর নেই! ম্যাকাউ খ্যাত স্ট্যানলি চলে গেলেন ৯৮-এ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com