রাতের অন্ধকারে কাশ্মীর সীমান্তে পাক অনুপ্রবেশের ছক! ভেস্তে দিল BSF

বিএসএফ ও পাক রেঞ্জারদের তুমুল গুলি বিনিময়, উত্তপ্ত সীমান্ত এলাকা।

By:
Edited By: Subhamay Mandal Jammu  Updated: September 27, 2020, 02:24:20 PM

ফের সীমান্তে অনুপ্রবেশের ছক বানচাল করল বিএসএফ। শনিবার রাতে কাশ্মীরের সাম্বা সেক্টরে জঙ্গি অনুপ্রবেশের ষড়যন্ত্র ভেস্তে দিয়েছেন সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা। এরপরই সীমান্তে পাকিস্তান ও ভারতীয় সেনার মধ্যে গুলি বিনিময় হয় অন্তত তিরিশ মিনিট ধরে। তবে এই ফায়ারিংয়ে ভারতের তরফে কোনও হতাহত হয়নি বলে খবর। রবিবার মাঙ্গু চক বর্ডার আউটপোস্টের বিএসএফ আধিকারিকরা জানিয়েছেন এই খবর।

আধিকারিকরা জানিয়েছেন, শনিবার রাতে মাঙ্গু চকে জওয়ানরা তিন-চারজন পাকিস্তানের দিকে থেকে অনুপ্রবেশ করছে বলে দেখতে পান। পাকিস্তানের পির বাঙ্কারের কাছে অনুপ্রবেশে দেখতে পেয়েই গুলি চালান বিএসএফ জওয়ানরা। এরপরই অন্ধকারে অনুপ্রবেশকারীরা পালিয়ে যায় বলে জানা গিয়েছে। ১১.৪৫ মিনিট নাগাদ পাক রেঞ্জাররা ভারতের দিকে লক্ষ্য করে গুলি ছোড়ে তারপর। প্রায় ৩০ মিনিট চলে দুপক্ষের গুলি বিনিময়। মনে করা হচ্ছে, অনুপ্রবেশকারীরা যাতে নিরাপদে গা ঢাকা দিতে পারে তাই পাকিস্তানের তরফে গুলি ছোড়া হয়েছে।

আরও পড়ুন দেশে মোট সংক্রমিত প্রায় ৬০ লক্ষ, বাড়ছে করোনাজয়ীর সংখ্যাও

শনিবার রাতভর এবং রবিবার সকালেও ওই এলাকায় চিরুনি তল্লাশি চালিয়েছেন বিএসএফের জওয়ানরা। আধিকারিকরা জানিয়েছেন, কোনও আগ্নেয়াস্ত্র এবং অনুপ্রবেশকারীদের হদিশ মেলেনি। গত কয়েক সপ্তাহ ধরে সীমান্তে পাকিস্তানের তরফে ড্রোনে করে অস্ত্র ও মাদক পাচার চলছে। সেই সূত্রে দুপক্ষ গুলিবর্ষণ করেছে গত কয়েকদিন।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India pak troops exchange fire along ib in jks samba

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X