scorecardresearch

বড় খবর

আলোর উৎসবে ঘুচল আঁধার, উৎসবে মাতলেন ভারত ও পাকিস্তানের সেনারা, ওয়াঘা সীমান্তে মিষ্টি বিনিময়

দিওয়ালি উপলক্ষে শিলিগুড়ির কাছে ফুলবাড়ি ভারত-বাংলাদেশ সীমান্তেও মিষ্টি বিনিময় হয়।

আলোর উৎসবে ঘুচল আঁধার, উৎসবে মাতলেন ভারত ও পাকিস্তানের সেনারা, ওয়াঘা সীমান্তে মিষ্টি বিনিময়
উৎসবে মাতলেন ভারত ও পাকিস্তানের সেনারা।

উৎসবে মাতলেন ভারত ও পাকিস্তানের সেনারা। রীতি মেনে দীপাবলির দিনে একে অপরকে দিলেন মিষ্টিও। আলোর উৎসবে দূরত্ব ঘুচল ভারত-পাক সেনাবাহিনীর। ওয়াঘা সীমান্তে উৎসবের আমেজ। দীপাবলির আনন্দ ভাগ করে নিলেন ভারত ও পাকিস্তানের সেনারা। দীপাবলির দিনে একে অপরকে মিষ্টিও উপহার দিলেন। চিরাচরিত রীতি মেনে একে অপরকে মিষ্টিও খাওয়ালেন দুই দেশের জওয়ানরা ।

দিওয়ালি উপলক্ষে, পাঞ্জাবের অমৃতসরের ভারত-পাক ওয়াঘা সীমান্তে বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এবং পাকিস্তানি রেঞ্জার্স মিষ্টি বিনিময় করে এবং একে অপরকে দীপাবলির শুভেচ্ছা জানায়। এদিকে দিওয়ালি উপলক্ষে শিলিগুড়ির কাছে ফুলবাড়ি ভারত-বাংলাদেশ সীমান্তে বাংলাদেশের (বিজিবি) সঙ্গে বর্ডার সিকিউরিটি ফোর্সের ১৭৬ নম্বর ব্যাটালিয়ন মিষ্টি বিনিময় করে। এর আগে ১৫ই আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে পাকিস্তান রেঞ্জার্সকে মিষ্টি উপহার দিয়েছিলেন বিএসএফ জওয়ানরা।

এদিকে, প্রতিবারের মতো এবারও ভারতীয় সেনাদের (Indian Army) সঙ্গে দিওয়ালি উদযাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। এদিন কার্গিলের দ্রাস সেক্টরে দায়িত্বে থাকা জওয়ানদের সঙ্গে দীপাবলির আনন্দ ভাগ করে নিলেন তিনি। সেখান থেকে দেশবাসীর উদ্দেশেও বিশেষ বার্তাও দেন মোদী। নিজের হাতে সেনাদের মিষ্টিমুখও করান প্রধানমন্ত্রী।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India pakistan troops exchange sweets at wagah border