scorecardresearch

বড় খবর

বাড়ছে উদ্বেগ, ফের ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ, বাড়ল মৃত্যু

এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ২৮ হাজার ৭৬২।

India reports 13,154 new COVID19 cases 30 December 2021
গতকালের চেয়ে এদিন করোনার দৈনিক সংক্রমণ বেড়েছে প্রায় ৪ হাজার।

দেশের দৈনিক সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী। একদিনের নিরিখে বাড়ল মৃতের সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১১ হাজার ২৪২ জন। একদিনে দেশে করোনার বলি আরও ৪৭০। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১১ হাজার ২৪২ জন।

প্রতিদিন ওঠানামা করছে দেশের দৈনিক সংক্রমণ। দেশেজুড়ে উৎসবের মরশুম শেষে করোনা পরিস্থিতি বিপজ্জনক আকার নেওয়ার আশঙ্কা ছিল বিশেষজ্ঞদের। তবে রাজ্যে-রাজ্যে চলা কড়া বিধি-নিষেধের জেরে সংক্রমণ পরিস্থিতি খানিকটা হলেও নিয়ন্ত্রণে রয়েছে। যদিও পশ্চিমবঙ্গ-সহ কয়েকটি রাজ্যের সংক্রমণ পরিস্থিতি উদ্বেগ বাড়াচ্ছে। পরিসংখ্যান বলছে, গত বছরের মার্চের পর থেকে এই মুহূর্তে দেশে করোনায় সুস্থতার হার সর্বোচ্চ।

এরই পাশাপাশি স্বস্তি অ্যাক্টিভ কেসেও। গত ২০ মাসের মধ্যে সর্বনিম্ন অ্যাক্টিভ কেস দেশে। এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ২৮ হাজার ৭৬২। ইতিমধ্যেই করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৮ লক্ষ ৮৫ হাজার ১৩২ জন। দেশে এই মুহূর্তে করোনায় সুস্থতার হার ৯৮.২৮ শতাংশ। বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশে করোনার বলি ৪ লক্ষ ৬৪ হাজার ৬২৩ জন।

আরও পড়ুন- অপহরণের এক সপ্তাহ পর মাও-ডেরা থেকে মুক্তি, স্বস্তির নিঃশ্বাস ইঞ্জিনিয়ারের পরিবারে

দেশের অধিকাংশ রাজ্যেই এই মুহূর্তে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে। তবে কেন্দ্রের উদ্বেগ বাড়াচ্ছে দক্ষিণের রাজ্য কেরল। এই মুহূর্তে দেশের অধিকাংশ করোনা রোগীই কেরলের বাসিন্দা। সংক্রমণে লাগাম টানতে একাধিক ব্যবস্থা নিয়েছে কেরল সরকার। বাংলাতেও দুর্গাপুজোর পর থেকে সংক্রমণ বাড়ছে। গতকালও প্রায় ৯০০ মানুষ নতুন করে পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত হয়েছেন। পরিস্থিতি মোকাবিলায় সচেষ্ট রাজ্য সরকারও। সংক্রমণপ্রবণ এলাকাগুলিকে চিহ্নিত করা হচ্ছে। বাড়ানো হচ্ছে সেফ হোমের সংখ্যা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India records 11242 new covid cases 18 november 2021