বড় খবর

একদিনে সংক্রমিত সাড়ে ১৬ হাজারের বেশি, দেশে ওমিক্রন আক্রান্ত বেড়ে ১২৭০

গতকালের চেয়ে সাড়ে ৩ হাজারেরও বেশি মানুষ নতুন করে করোনায় কাবু। বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যা।

India records 16,764 new Covid cases 31 December 2021
গতকালের চেয়ে সাড়ে ৩ হাজারেরও বেশি মানুষ নতুন করে করোনায় কাবু।

একদিনে আক্রান্তের সংখ্যা বাড়ল সাড়ে ৩ হাজারেরও বেশি। দেশে নতুন করোনা আক্রান্ত ১৬ হাজার ৭৬৪। বৃহস্পতিবার এই পরিসংখ্যান ছিল ১৩ হাজার ১৫৪। করোনায় ত্রস্ত দেশ। রাজ্যে রাজ্যে সংক্রমণ ছড়াচ্ছে বিদ্যুৎ গতিতে। করোনার নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রন আক্রান্তের সংখ্যাও বাড়ছে। শুক্রবার পর্যন্ত দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ১২৭০।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত ১৬,৭৬৪। একদিনে দেশে করোনায় মৃত্যু ২২০ জনের। গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৫৮৫ জন করোনামুক্ত হয়েছেন। বর্তমানে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ৯১ হাজার ৩৬১। করোনায় সুস্থতার হার ৯৮.৩৫ শতাংশ। ভাইরাসের নয়া প্রজাতি ওমিক্রন আতঙ্ক বাড়িয়েই চলেছে। শুক্রবার পর্যন্ত দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ১২৭০।

করোনা পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় বেশ কয়েকটি রাজ্য এবছর বর্ষবরণের অনুষ্ঠানে আরও কঠোর বিধিনিষেধ আরোপ করেছে। মহারাষ্ট্র এবং কর্ণাটকের মতো রাজ্যগুলিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় খোলা বা বন্ধ জায়গায় ৫০ শতাংশ জমায়েতে অনুমোদন দিয়েছে। যদিও গোয়ায় এখনও পর্যন্ত নাইট কার্ফু জারি করা হয়নি। তবে রাজ্যে বর্ষবরণের অনুষ্ঠানে যোগদানকারীদের RT-PCR নেগেটিভ শংসাপত্র বা সম্পূর্ণ টিকা নেওয়ার শংসাপত্র সঙ্গে রাখতে হচ্ছে।

আরও পড়ুন- ৬ রাজ্যে সংক্রমণের বিদ্যুৎ গতি, ৯ শহরের ঘুম কেড়েছে ওমিক্রন

অন্যদিকে, দিল্লিতেও ফের একবার উদ্বেগজনক পরিস্থিত তৈরি করেছে করোনা। রাজধানীতে ফের স্কুল, কলেজ এবং জিম বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। শুধুমাত্র রেস্তোরাঁ, পাব এবং ক্লাবগুলিকে রাত ১০টা পর্যন্ত ৫০ শতাংশ জমায়েতে ছাড় দেওয়া হয়েছে। করোনা পরিস্থিতি পর্যালোচনা করে এবার দিল্লিতে বর্ষবরণের অনুষ্ঠান পালনের ক্ষেত্রে পুরোপুরিভাবে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Read full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India records 16764 new covid cases 31 december 2021

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com