scorecardresearch

বড় খবর

ফের লাগামছাড়া সংক্রমণ, একদিনেই আক্রান্ত ২০ হাজারের বেশি!

বুস্টারেও মিলছে না রেহাই!

ফের লাগামছাড়া সংক্রমণ, একদিনেই আক্রান্ত ২০ হাজারের বেশি!
টিকাদানে ২০০ কোটির মাইলফলক ছুঁয়েও সংক্রমণ ২০ হাজারের ওপরেই

কিছুতেই কমছে না করোনা সংক্রমণ। গতকালের পর আজও দৈনিক করোনা আক্রান্ত ২০ হাজারের বেশি। যা নিয়ে উদ্বেগ অব্যাহত। বুস্টারেও মিলছে না রেহাই! সামান্য বিরতির পর বিরাট হাইজাম্প দৈনিক সংক্রমণ-মৃত্যুতে। ফের হাইজাম্প অব্যাহত করোনার দৈনিক সংক্রমণে। গতকালের পর আজও অব্যাহত দেশজুড়েই করোনার দাপট। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের  দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৪০৯ জন।

গতকাল এই সংখ্যা ছিল ২০হাজার ৫৫৭ জন। পাশাপাশি করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় প্রাণ হারিয়েছেন ৪৭ জন। গতকাল এই সংখ্যাটি ছিল ৪৪। এর সঙ্গেই পাল্লা দিয়ে বেড়ে চলেছে দেশে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যাও। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের  দেওয়া তথ্য অনুযায়ী গতকালের থেকে অনেকটাই বেড়েছে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা। এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৪৩ হাজার ৯৮৮। দেশে অ্যাকটিভ কেসের হার ০.৩৩ শতাংশ।

ভারতের কোভিড-১৯ টিকার ডোজ ২০০ কোটি ছাড়িয়ে গেছে । গত ২৪ ঘণ্টায় ৩৮,৬৩,৯৬০ জনকে ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে। ১২-১৪ বছর বয়সীদের, ৩.৮৮ কোটি  তাদের টিকার প্রথম ডোজ এবং ২.৭৬ কোটি দ্বিতীয় ডোজ পেয়েছে।

আরও পড়ুন: [SSC-তে চাকরির নামে টাকা তুলে ফ্ল্যাট ব্যবসায় ঢেলেছেন পার্থরা? বিস্ফোরক অভিযোগে তোলপাড়]

১৫-১৮ বছর বয়সী ৬.১১ কোটির বেশি লোক তাদের প্রথম ডোজ এবং ৫০.৯ কোটির বেশি দ্বিতীয় ডোজ পেয়েছেন। ৬০ বছরের বেশি ব্যক্তি, স্বাস্থ্যসেবা কর্মী এবং ফ্রন্টলাইন কর্মীদের ৫.০২ কোটির বেশি বুস্টার ডোজ দেওয়া হয়েছে এবং ১৮ থেকে ৫৯ বছর বয়সীদের ৩.৪২ কোটিরও বেশি বুস্টার ডোজ দেওয়া হয়েছে । এদিকে, গত ২৪ ঘন্টায় মোট ৩,৯৮,৭৬১ টি কোভিডের নমুনা পরীক্ষা করা হয়েছে। গোটা দেশে সুস্থতার হার এই মুহূর্তে ৯৮.৪৮ শতাংশ।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India records 20409 fresh covid cases active cases at 1 43 lakh