scorecardresearch

বড় খবর

দৈনিক সংক্রমণ আজও ২১ হাজার পার, উদ্বেগ চরমে তুলে দেশে করোনায় মৃত্যু-মিছিল

করোনার বাড়বাড়ন্ত দেখে ইতিমধ্যেই দেশের বেশ কয়েকটি রাজ্যকে সতর্কবার্তাও পাঠিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

দৈনিক সংক্রমণ আজও ২১ হাজার পার, উদ্বেগ চরমে তুলে দেশে করোনায় মৃত্যু-মিছিল
করোনা উদ্বেগ বেড়েই চলেছে।

বৃহস্পতিবারের পর শুক্রবারেও দেশের দৈনিক সংক্রমণ ২১ হাজারের গণ্ডি ছাড়াল। গতকালের চেয়ে এদিন দৈনিক সংক্রমণ খানিকটা বেড়েছে। অস্বস্তি তুঙ্গে তুলে একধাক্কায় বেশ খানিকটা বেড়ে গিয়েছে করোনায় মৃত্যুর সংখ্যাও। দেশে সংক্রমণের ধাক্কার এই প্রবণতা রীতিমতো উদ্বেগে রেখেছে স্বাস্থ্য মন্ত্রককে। করোনার বাড়বাড়ন্ত দেখে ইতিমধ্যেই দেশের বেশ কয়েকটি রাজ্যকে সতর্কবার্তাও পাঠিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৮৮০ জন। এরই পাশাপাশি একদিনে দেশে করোনার বলি ৬০। গত কয়েকদিনে করোনায় মৃত্যুর এটাই সর্বোচ্চ পরিসংখ্যান।

যা নিয়ে নতুন করে তৈরি হয়েছে উদ্বেগ। এদিন করোনা সক্রিয় রোগীর সংখ্যা আরও বেড়ে হয়েছে ১ লক্ষ ৪৯ হাজার ৪৮২। সব মিলিয়ে তথ্য বলছে, দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ২৫ হাজার ৯৩০। এই মুহূর্তে দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা বেড়ে ১ লক্ষ ৪৯ হাজার ৪৮২।

আরও পড়ুন- SSC দুর্নীতি মামলা, পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ED-র হানা

রাজ্যে-রাজ্যে ছড়াচ্ছে সংক্রমণ। যা নিয়ে নতুন করে ঘোর উদ্বেগে স্বাস্থ্যমন্ত্রক। পরিস্থিতি পর্যালোচনার পর বুধবারই বেশ কয়েকটি রাজ্যক সতর্ক করে চিঠি পাঠিয়েছে কেন্দ্রীয় সরকার। বুধবার স্বাস্থ্য মন্ত্রকের তরফে দেশের ৯টি রাজ্যকে সংক্রমণ নিয়ে সতর্ক করা হয়েছে।

পশ্চিমবঙ্গ ছাড়াও করোনার বাড়বড়ন্ত রুখতে সব ধরনের ব্যবস্থা নিতে পরামর্শ দেওয়া হয়েছে তামিলনাড়ু, মহারাষ্ট্র, অসম, অন্ধ্রপ্রদেশ, হিমাচল প্রদেশ, মিজোরাম, অরুণাচল প্রদেশ এবং কেরলকে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India records 21880 new covid19 cases 22 july