বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

চিন্তা বাড়াচ্ছে দেশের সক্রিয় করোনা রোগীর সংখ্যা, দৈনিক সংক্রমণ সামান্য কমল

২৪ ঘন্টায় কোভিড আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৬৪৯ জন। দৈনিক মৃত্যুর হার ছশো ছুঁই ছুঁই।

India records 41649 new Covid cases 31 july 2021 active cases rise for 4th day
দেশজুড়ে চলছে টিকাকরণ কর্মসূচি।

গতদিনের তুলনায় কমেছে সংক্রমণের সংখ্যা। কিন্তু চিন্তা বাড়াচ্ছে সক্রিয় রোগী বৃদ্ধির হার। যাকে কেন্দ্র করে তৃতীয় ঢেউয়ের আশঙ্কা জোড়াল হচ্ছে। স্বাস্থ্যন্ত্রকের পরিসংখ্যান অনুসারে দেশে গত ২৪ ঘন্টায় কোভিড আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৬৪৯ জন। সুস্থতার হার ৩৭ হাজার ২৯১। শুক্রবার মৃত্যু হয়েছে ৫৯৩ জনের। যা আগের দিনের তুলায় সামান্য বেশি। চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪ লক্ষ ৮ হাজার ৯২০ জন। পর পর চারদিন ঊর্ধ্বমুখী সক্রিয় রোগীর হার।

খনও পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ১৫ লক্ষ ১৩ হাজার ৯৯৩। মোট করোনাজয়ী ৩ কোটি ৭ লক্ষ ৮১ হাজার ২৬৩ জন। ভয়ঙ্কর ভাইরাসে মৃতের সংখ্যা ৪ লক্ষ ২৩ হাজার ৮১০ জন।

বিশেষ করে চিন্তা বাড়াচ্ছে কেরলের করোনা সংক্রমণ। যদিও সেরাজ্যের স্বাস্থ্যমন্ত্রীর দাবি, করোনা পুরোপুরি নিয়ন্ত্রণে। কিন্তু টিকার অভাবে সমস্যা বাড়ছে বলে অভিযোগ। মোট চার লক্ষ অ্যাকটিভ কেসের মধ্যে দক্ষিণী এই রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ১.৬১ লক্ষ।

এখনও পর্যন্ত দেশে করোনা টিকা পেয়েছেন ৪৬ কোটি ১৫ লক্ষ ১৮ হাজার ৪৭৯ জন।

এদিকে, অক্সিজেনের অভাবে কোনও করোনা রোগী মৃত্যুর অভিযোগ কেন্দ্র খারিজ করায় সংসদে নতুন করে বিতর্ক দানা বেঁধেছে। মোদী সরকারে বিঁধেছে বিরোধী সাংসদরা। বিধানসভায় একটি লিখিত প্রতিক্রিয়ায় গোয়ার স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিৎ রানে বলেছিলেন যে অক্সিজেনের অভাবে ওই রাজ্যে কোনও কোভিড আক্রান্তের মৃত্যু হয়নি।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India records 41649 new covid cases 31 july 2021 active cases rise for 4th day

Next Story
দ্বন্দ্ব চরমে, আসামের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এফআইআর মিজোরাম পুলিশেরMizoram police have registered an FIR against the Assam Chief Minister Himanta Biswa Sarma
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com