scorecardresearch

বড় খবর

ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ অব্যাহত, ৩০ হাজার পেরলো অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা

২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ৭ হাজার ২৪১ জন।

Coronavirus Cases in India, Covid Cases in India, Coronavirus Cases News, Covid Cases News, Covid News, Covid India Cases News, Coronavirus Cases in Delhi, Covid Cases in Delhi, Coronavirus Cases in Mumbai, Covid Cases in Mumbai
ফের বাড়ছে আতঙ্ক

ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ, ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ৭ হাজার ২৪১ জন। স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত এই বুলেটিন রীতিমত ভয় ধরাচ্ছে। জুন-জুলাইয়ে আছড়ে পড়তে পারে করোনার চতুর্থ ঢেউ। এমন সতর্কতা মিলেছিল আগেই। তার ওপর রোজ করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় কপালে চিন্তার ভাঁজ জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের। এদিকে স্বাস্থ্য মন্ত্রকের তরফে জারি করা বুলেটিন অনুসারে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৩২ হাজার ৪৯৮ জন।

ভয় ধরাচ্ছে মহারাষ্ট্রের পরিসংখ্যান। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে আক্রান্ত হয়েছেন ২,৭০১ জন। তার মধ্যে মুম্বইয়ে একদিনে আক্রান্ত ১,৭৬৫ জন। পুনে শহরে আবার এক মহিলা ওমিক্রনের নয়া প্রজাতিতে আক্রান্ত হয়েছেন বলে খবর। তবে তিনি এখন সুস্থ আছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। আগের দিনের তুলনায় ৮১ শতাংশ সংক্রমণ বেড়েছে মহারাষ্ট্রে। মঙ্গলবারও মহারাষ্ট্রে ওমিক্রনের নতুন প্রজাতিতে আক্রান্তের সন্ধান মিলেছে বলেই জানিয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতর। পশ্চিমবঙ্গেও বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা রাজ্যের বিভিন্ন জেলা থেকে নতুন করে এই ভাইরাসে ৮৫ জন আক্রান্তের হদিশ মিলেছে। তামিলনাড়ুতে নতুন করে সংক্রমিত হয়েছেন ১,০২১ জন। পাশাপাশি রাজধানী দিল্লিতে একদিনে সংক্রমিত হয়েছেন ৫৬৪ জন। পজিটিভিটি রেট ২.৮৪ শতাংশ।

আরও পড়ুন: ভবানীপুরে জোড়া খুনে গ্রেফতার ২, গায়ে কাঁটা তোলার মতো তথ্যে তোলপাড়

বুধবার হু এক বিবৃতিতে জানিয়েছে, , গত সপ্তাহে মধ্যপ্রাচ্য এবং দক্ষিণ-পূর্ব এশিয়া ছাড়া বিশ্বের সর্বত্রই নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা হ্রাস পেয়েছে। সেই সঙ্গে উল্লেখযোগ্য হারে কমেছে মৃতের সংখ্যা। হু’র পরিসংখ্যান অনুসারে বিশ্বজুড়ে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা কমেছে ২২ শতাংশ। পাশাপাশি আক্রান্তের সংখ্যা কমেছে ১২ শতাংশ। তবে ফের ভারতে সংক্রমণ বৃদ্ধিতে বাড়ছে উদ্বেগ।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India records 7240 new covid 19 cases in last 24 hours