বড় খবর

সামান্য স্বস্তি দিয়ে দেশে কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা

লোকসভার সাংসদ তথা জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ করোনা আক্রান্ত হয়েছেন।

Bengal Coronavirus Update
প্রতীকী ছবি

সামান্য স্বস্তি দিয়ে মঙ্গলবার দেশে কমল করোনা আক্রান্তের সংখ্যা। সোমবারই চলতি বছরে সর্বোচ্চ ছিল সংক্রমিতের সংখ্যা। ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছিলেন ৬৮ হাজার মানুষ। মঙ্গলবার সেই পরিসংখ্যান কমে হল ৫৬,২১১। এর জেরে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১.২০ কোটি। তার মধ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা বর্তমানে ৫.৪০ লক্ষ। সুস্থ হয়েছেন ১.১৩ কোটি মানুষ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৭১ জনের। সবমিলিয়ে মৃত্যুর সংখ্যা ১.৬২ লক্ষ হল। গত ২৪ ঘণ্টায় সর্বাধিক আক্রান্ত মহারাষ্ট্রে। ৩১.৬৪৩ জন সংক্রমিত হয়েছেন ওই রাজ্যে। এদিকে, লোকসভার সাংসদ তথা জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ করোনা আক্রান্ত হয়েছেন। তাঁর ছেলে ওমর আবদুল্লাহ জানিয়েছেন, “আমার বাবার করোনা ধরা পড়েছে। শরীরে বেশ কিছু উপসর্গ রয়েছে। বাবা-সহ পরিবারের সবাই আইসোলেশনে রয়েছি। যতক্ষণ না আমরা সবাই কোভিড টেস্ট করাচ্ছি।”

প্রসঙ্গত, মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৫৬ হাজার ২১১ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে ১২ হাজার কম। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ২০ লক্ষ ৯৫ হাজার ৮৫৫ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৬২ হাজার ১১৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৭১ জনের। এই সংখ্যাটাও সোমবারের থেকে অনেকটা কম।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India records over 56000 new covid 19 cases 271 deaths

Next Story
বিজেপি বিধায়ককে বিবস্ত্র করে মারধরে ধৃত চার, FIR প্রত্যাহারের দাবিতে ধর্নায় কৃষকরাFarm Law, Up Poll, BJP
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X