scorecardresearch

বড় খবর

Covid 19 Update: ফের করোনার বিদ্যুৎ গতি, ৪ মাসে দেশে সর্বোচ্চ দৈনিক সংক্রমণ

নতুন করে ঘুম কাড়ছে করোনা। একাধিক রাজ্যে বেড়েই চলছে সংক্রমণ।

India reports 12,213 new covid 19 cases in last 24 hours
দেশজুড়ে বেড়েই চলেছে করোনার সংক্রমণ।

নতুন করে ঘুম কাড়ছে করোনা। গতকালের চেয়ে এক ধাক্কায় প্রায় ৩ হাজার বাড়ল দৈনিক সংক্রমণ। বেড়েই চলেছে করোনা সক্রিয় রোগীর সংখ্যাও। সব মিলিয়ে ফের একবার দেশজুড়ে আতঙ্ক বাড়াচ্ছে ভীষণ ছোঁয়াচে এই ভাইরাস। সংক্রমণে লাগাম পরাতে নতুন করে করোনা বিধি ফেরানোর সওয়াল বিশেষজ্ঞদের একাংশের।

স্বস্তি মিলছে না। ফি দিন দেশে বেড়েই চলেছে দৈনিক সংক্রমণ। বৃহস্পতিবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান রীতিমতো আতঙ্ক বাড়াচ্ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২১৩ জন। যা গতদিনের তুলনায় ৩ হাজার ৩৯১ জন বেশি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭ হাজার ৬২৪ জন। এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে ৫৮ হাজার ২১৫ জন। দেশে করোনা পজিটিভিটি রেট ২.৩৫ শতাংশ।

সব মিলিয়ে ফের একবার রীতিমতো আতঙ্কের পরিবেশ তৈরি করেছে করোনা। রাজ্যে-রাজ্যে বাড়ছে সংক্রমণ। দেশের সব বড় শহরের কোভিডগ্রাফই ঊর্ধ্বমুখী। তবে কি দেশে করোনারা চতুর্থ ঢেউ আসছে? এখনই এব্যাপারে স্পষ্ট তথ্য না মিললেও আশঙ্কা কিন্তু বাড়ছে।

আরও পড়ুন- ডেল্টা, ওমিক্রন রুখতে দারুণ কাজ দিচ্ছে নির্দিষ্ট এই ভ্যাকসিন, জানাল আইসিএমআর

বাণিজ্যনগরী মুম্বই থেকে শুরু করে রাজধানী দিল্লি, চেন্নাইয়ের মতো শহরগুলিতে করোনার সংক্রমণ উদ্বেগ বাড়াচ্ছে। দিল্লিতে একদিনে হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণ ছাড়িয়েছে ৪ হাজারের গণ্ডি। রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে রীতিমতো উদ্বেগে উদ্ধব ঠাকরের সরকার। সেরাজ্যের জেলা ধরে-ধরে সংক্রমণ পরিস্থিতির পর্যালোচনা চলছে।

করোনা ঘুম কাড়ছে বাংলারও। পশ্চিমবঙ্গে একদিনে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৩০ জন। শতাংশের নিরিখে বঙ্গে সংক্রমণ বৃদ্ধির হার প্রায় ৭০ শতাংশ। বাংলায় সংক্রমণ শীর্ষে রয়েছে কলকাতা। একদিনে কলকাতায় শতাধিক মানুষ নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India reports 12213 new covid 19 cases in last 24 hours