scorecardresearch

বড় খবর

কড়া নাড়ছে চতুর্থ ঢেউ? লাগাতার সংক্রমণ বৃদ্ধিতে আশঙ্কার পারদ চড়ছে

লাগাতার ঊর্ধ্বমুখী দেশের দৈনিক সংক্রমণ।

More than 350 person infected in corona at west bengal
বঙ্গে বাড়ছে সংক্রমণ।

লাগাতার ঊর্ধ্বমুখী দেশের দৈনিক সংক্রমণ। পাল্লা দিয়ে বেড়েই চলেছে করোনা সক্রিয় রোগীর সংখ্যাও। দেশের সব বড় শহরে বাড়ছে সংক্রমণ। তবে কী চতুর্থ ঢেউ আসন্ন? এব্যাপারে আগেভাগে বিশেষজ্ঞরা কিছু বলতে না চাইলেও আশঙ্কা কিন্তু বাড়ছে।

ফের বাড়ল দেশের দৈনিক সংক্রমণ। শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৮৪৭ জন। গতকাল এই পরিসংখ্যান ছিল ১২ হাজার ২১৩। একদিনে দেশে করোনার বলি আরও ১৪। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনামুক্ত হয়েছেন ৭ হাজার ৯৮৫ জন। তবে বিপদ বাড়চ্ছে অ্যাক্টিভ কেস।

তথ্য বলছে, এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে ৬৩ হাজার ৬৩ জন। গতকাল এই পরিসংখ্যান ছিল ৫৮ হাজার ২১৫। অর্থাৎ একদিনে নতুন করে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা প্রায় ৫ হাজার বেড়েছে। এই মুহূর্তে দেশে করোনা পজিটিভিটি রেট বেড়ে ২.৪৭ শতাংশ। দেশের একাধিক বড় শহরের সংক্রমণ পরিস্থিতি উদ্বেগ বাড়াচ্ছে। রাজধানী দিল্লি থেকে শুরু করে বাণিজ্যনগরী মুম্বই, চেন্নাই, বেঙ্গালুরু, কলকাতার করোনা পরিস্থিতি নতুন করে চিন্তা বাড়াচ্ছে।

আরও পড়ুন- ‘অগ্নিপথ’ নিয়ে উপর্যুপরি বিক্ষোভে পিছু হঠল কেন্দ্র, নিয়োগ প্রক্রিয়ায় বিরাট বদল

এদিকে, দিন কয়েক আগেই করোনার টিকা নিয়ে বড়সড় তথ্য দিয়েছে আইসিএমআর। আইসিএমআর-এর তরফে জানানো হয়েছে করোনার ডেল্টা আর ওমিক্রন ভ্যারিয়েন্টের প্রভাব রুখতে দারুণ কার্যকরী ভূমিকা নিতে পারে একটি নির্দিষ্ট ভ্যাকসিনের বুস্টার ডোজ। এবিষয়ে আইসিএমআর-এর রিপোর্ট বলছে, ওই নির্দিষ্ট ভ্যাকসিনের বুস্টার ডোজ BA.1.1 এবং BA.2 রুখে দিচ্ছে। যা আসলে ওমিক্রনের ভ্যারিয়্যান্ট।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India reports 12847 new covid 19 cases 17 june