scorecardresearch

বড় খবর

ভয় ধরাচ্ছে করনা, ৮০ হাজার ছাড়াল সক্রিয় রোগীর সংখ্যা!

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৩,৩১৩ জন।

ভয় ধরাচ্ছে করনা, ৮০ হাজার ছাড়াল সক্রিয় রোগীর সংখ্যা!
মাত্র ১৫ দিনেই দিল্লিতে দ্বিগুন বাড়ল হাসপাতালে ভর্তির সংখ্যা, চিন্তা বাড়াচ্ছে অ্যাকটিভ কেসও

ভারতে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৩,৩১৩ জন। সেই সঙ্গে বেড়েছে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যাও। এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮৩,৯৯০। সেই সঙ্গে উদ্বেগ বাড়িয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও।

স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৮ জনের। বুধবার দিল্লিতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯২৮ জন। মৃত্যু হয়েছে ৩ জনের। পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ৭.০৮ শতাংশ। পাশাপাশি মুম্বইয়ে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৪৮ জন।

বানিজ্যনগরীতে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৩ হাজার ৫০১। গত ২৪ ঘণ্টায় রাজধানীতে মোট ২৬ হাজার ৪৫৩ জনকে করোনাটিকা দেওয়া হয়েছে। এদিকে গতকালই বুধবার মহারাষ্ট্রের রাজ্যপাল ভগত সিং কোশিয়ারি এবং মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে করোনায় আক্রান্ত হয়েছেন।

পুজো যত এগোচ্ছে রাজ্যে করোনা কামড়ও যেন ততই বাড়ছে। ফের একদিনে প্রায় তিনশো জন নতুন করে বঙ্গে করোনায় সংক্রমিত হলেন। মৃত্যু হল দু’জনের। নতুন করে করোনার সংক্রমণ বৃদ্ধি নিয়ে ঘোর চিন্তায় বিশেষজ্ঞরাও। দেরি না করে ফের একবার কোভিড প্রোটোকল ফিরিয়ে আনার পক্ষে সওয়াল করেছেন বিশেষজ্ঞদের একাংশ।

ফের করোনা চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে। দেশের বেশ কয়েকটি রাজ্যে সংক্রমণ বাড়ছে। প্রায় সব মেট্রো সিটি গুলিতেই করোনা আতঙ্ক বাড়াচ্ছে। বাণিজ্যনগরী মুম্বই থেকে শুরু করে, রাজধানী দিল্লি, টেক সিটি বেঙ্গালুরু, চেন্নাইয়ে সংক্রমণ গ্রাফ ঊর্ধ্বমুখী। পিছিয়ে নেই বাংলা তথা কলকাতাও।

আরও পড়ুন: [কয়লা কাণ্ডে ফের তলব ED-র, আজ যাবেন রুজিরা?]

বুধবার সন্ধেয় রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান বলছে, নতুন করে রাজ্যে করোনা আক্রান্ত ২৯৫। এই মুহূর্তে বঙ্গে করোনা পজিটিভিটি রেট ৪.৪৫ শতাংশ। তথ্য বলছে, রাজ্যে বর্তমানে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ২ হাজার ৪৪৬ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় সংক্রমিতের সংখ্যা বেড়ে ২০ লক্ষ ২২ হাজার ৮৪২। রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ২১ হাজার ২১২ জন।

এরই মধ্যে নয়া একটি গবেষণা করোনা যুদ্ধে নতুন স্বস্তি এনে দিয়েছে। কোভিশিল্ডের দু’টি ডোজ ৪৫ ঊর্ধ্বদের সংক্রমিত হওয়া রুখতে কার্যকরী ভূমিকা পালন করছে। এমনকী এর জেরে তাঁরা ডেল্টা ভাইরাসের সংক্রমণও এড়াতে পারছেন। নতুন একটি গবেষণায় এই তথ্য সামনে এসেছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India reports 13313 fresh covid 19 cases