scorecardresearch

দেশে সামান্য কমল দৈনিক সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা!

২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩১ জনের।

bengal corona updates today 4 june 2022
সামান্য বিরতির পর বিরাট হাইজাম্প দৈনিক সংক্রমণ-মৃত্যুতে

দেশের কোভিড-গ্রাফে সামান্য সস্তি। গতকালের চেয়ে সামান্য কমল দৈনিক সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ১০৩ জন। গতকাল এই সংখ্যা ছিল ১৭ হাজার ৯২ জন।গত ২৪ ঘণ্টায় দেশে করোনার কামড়ে মৃত্যু হয়েছে ৩১ জনের।  গতকাল এই সংখ্যা ছিল ২৯। সব মিলিয়ে দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু ৫ লক্ষ ২৫ হাজার ১৯৯ জনের।

এদিন আরও বেড়েছে করেনা সক্রিয় রোগীর সংখ্যা। তথ্য বলছে, দেশে করোনা অ্যাক্টিভ কেস বেড়ে হয়েছে ১ লক্ষ ১১ হাজার ৭১১। শনিবার স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে গতকাল দেশ জুড়ে আটলক্ষের বেশি করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে। ২ জুলাই পর্যন্ত দেশে মোট  ১৯৭.৯৪ কোটি করোনা ডোজ দেওয়া হয়েছে এক বিবৃতিতে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

শনিবার দিল্লিতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৭৮ জন। ইতিবাচক হার সামান্য কমে হয়েছে ৩.৯৮ শতাংশ। সেই সঙ্গে গতকাল দিল্লিতে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ২ জন। শুক্রবার দিল্লিতে ইতিবাচক হার ছিল ৫.৩০ শতাংশ। যদিও রাজ্যে চিন্তা বাড়াচ্ছে করোনা। রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে জারি করা বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ১হাজার ৪৯৯ জন। এনিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা  ২০ লক্ষ ৩২ হাজার ৬৬৩। 

একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৮৩ জন। সুস্থতার হার ৯৮.৫০ শতাংশ। শনিবার রাজ্যে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৩ জন। সংক্রমণের শীর্ষে রয়েছে কলকাতা (৫৫০) এর পর রয়েছে উত্তর 24 পরগণা (৪২৯) তারপরে রয়েছে দক্ষিণ 24 পরগণা (৯৮), হুগলি (৮৮) এবং হাওড়া (৬৭) । শনিবার রাজ্যে মোট ১০ হাজার ৩৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে পাশাপাশি এদিন  রাজ্যে ৪৬ হাজার ৭৩১ টি করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে বলে স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়েছে।  

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India reports 16103 new covid 19 cases