কিছুতেই যাচ্ছে না করোনা উদ্বেগ, আরও বাড়ল অ্যাক্টিভ কেস

করোনা কামড়ে দেশে মৃত্যু বেড়ে হয়েছে ৫ লক্ষ ২৫ হাজার ২২৩।

west bengal records 883 covid 19 cases in 2 august 2022
পুজোর মাত্র কয়েক মাস আগে রাজ্যে উদ্বেগ বাড়াচ্ছে করোনা।

কিছুতেই যাচ্ছে না করোনা উদ্বেগ। সপ্তাহের প্রথম দিনেও দেশের দৈনিক সংক্রমণ ১৬ হাজারের উপরেই রয়ে গিয়েছে। গতকালের চেয়ে আজ আরও বেড়েছে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যাও। যদিও দেশে করোনায় মৃতের সংখ্যা গতকালের চেয়ে আজ কমেছে।

সোমবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ১০৩ জন, যা গতকালের তুলনায় সামান্য বেশি। একদিনে দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৪ জনের। গতকাল এই পরিসংখ্যান ছিল ৩১। পরিসংখ্যান বলছে, দেশে করোনা কামড়ে মোট মৃত্যু বেড়ে হয়েছে ৫ লক্ষ ২৫ হাজার ২২৩।

https://platform.twitter.com/widgets.js

গতকালের চেয়ে এদিন বেড়েছে করোনা সক্রিয় রোগীর সংখ্যাও। দেশে এই মুহূর্তে করোনা অ্যাক্টিভ কেস বেড়ে ১ লক্ষ ১৩ হাজার ৮৬৪। রাজধানী দিল্লিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৪৮ জন, মৃত্যু ৫ জনের। এই মুহূর্তে দিল্লিতে করোনা পজিটিভিটি রেট ৪.২৯ শতাংশ।

আরও পড়ুন- অমরনাথ যাত্রায় অভিনব আতিথেয়তা, কাশ্মীরিদের ব্যবহারে মুগ্ধ দর্শনার্থীরা

বাণিজ্যনগরী মুম্বইয়ে নতুন করে ৭৬১ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। তথ্য বলছে, ২ জুলাই দেশজুড়ে ৮ লক্ষেরও বেশি করোনা টিকার ডোজ দেওয়া হয়েছিল। ২ জুলাই পর্যন্ত দেশে ১৯৭.৯৪ কোটি টিকার ডোজ দেওয়া হয়েছে। এবার দৈনিক করোনা টিকা দেওয়ার ডোজের সংখ্যা আরও বাড়ানো হবে বলে আশা করা হচ্ছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India reports 16135 new covid 19 cases

Next Story
আনন্দের মুহূর্ত বদলে গেল ‘কান্নায়’, শপিং মলে এলোপাথাড়ি গুলিতে মৃত ৩