scorecardresearch

বড় খবর

দৈনিক সংক্রমণ কমলেও মৃত্যু-উদ্বেগ যাচ্ছে না, জানুন আজকের করোনা আপডেট

রবিবারের তুলনায় এদিন করোনার দৈনিক সংক্রমণ খানিকটা কমেছে।

India reports 16,866 fresh covid 19 cases 25 july 2022
সপ্তাহের প্রথম দিনে দেশের করোনা স্বস্তি।

সপ্তাহের প্রথম দিনে দেশের করোনা স্বস্তি। রবিবারের তুলনায় এদিন করোনার দৈনিক সংক্রমণ খানিকটা কমেছে। পাল্লা দিয়ে কমেছে করোনা সক্রিয় রোগীর সংখ্যাও। তবে রবিবারের চেয়ে এদিন দেশে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে।

সোমবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৮৬৬ জন। একদিনে দেশে করোনামুক্ত হয়েছেন ১৮ হাজার ১৪৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪১ জনের।

তথ্য বলছে, এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ৫০ হাজার ৮৭৭। দেশে করোনার দৈনিক পজিটিভিটি রেট ৭.০৩ শতাংশ। সব মিলিয়ে সপ্তাহের প্রথম দিনের কোভিড গ্রাফে খানিকটা হলেও স্বস্তি এসেছে।

আরও পড়ুন- পিছন থেকে সজোরে ধাক্কা, দুমড়ে মুচড়ে গেল ডবল ডেকার বাস! দুর্ঘটনার বলি ৮

তবে করোনা এখনও আতঙ্ক জিইয়ে রেখেছে গোটা দেশে। রাজ্যে-রাজ্যে এখনও ছড়াচ্ছে সংক্রমণ। পশ্চিমবঙ্গ, কেরল, মহারাষ্ট্র, কর্নাটক, তামিলনাড়ুর মতো রাজ্যগুলিতে করোনা এখনও মাথাব্যথার কারণ। ভাইরাসের নিত্য-নতুন স্ট্রেনের সন্ধান মেলায় বাড়ছে আতঙ্ক। তবে সংক্রমণে রাশ টানতে টিকাকরণের গতিও বাড়ানো হয়েছে। দিন কয়েক আগে থেকে ১৮ ঊর্ধ্বদের বিনমূল্যে দেওয়া শুরু হয়েছে করোনার বুস্টার ডোজ।

আরও পড়ুন- দেশের প্রথম আদিবাসী ও সর্বকনিষ্ঠ রাষ্ট্রপতি হিসেবে শপথ নিলেন দ্রৌপদী মুর্মু

গোদের উপর বিষফোঁড়ার মতো করোনার দোসর হয়ে ঘুম কাড়ছে মাঙ্কিপক্সও। ইতিমধ্যেই কেরলে তিন ও মহারাষ্ট্রে এক মাঙ্কিপক্স আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে। পরিস্থিতির উপর গভীরভাবে পর্যবেক্ষণ করছে স্বাস্থ্যমন্ত্রকও। মাঙ্কিপক্স অত্যন্ত ছোঁয়াচে একটি রোগ। কারও শরীরে এই রোগের উপসর্গ দেখা দিলেই দ্রুত সংশ্লিষ্ট মহলের গোচরে তা আনতে বলা হচ্ছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India reports 16866 fresh covid 19 cases 25 july 2022