scorecardresearch

উদ্বেগ বাড়াচ্ছে ভাইরাসের দাপট, ২০ হাজার ছুঁইছুঁই দেশের দৈনিক সংক্রমণ

করোনার দোসর হয়ে ঘুম কাড়ছে মাঙ্কিপক্সও। আরও এক আক্রান্তের হদিশ।

India reports 19,893 new Covid 19 cases in the last 24 hours
দেশের কোভিডগ্রাফ ঊর্ধ্বমুখী।

উদ্বেগ বাড়চ্ছে ভাইরাসের দাপট। রাজ্যে-রাজ্যে বাড়ছে সংক্রমণ। গতকালের চেয়ে এক ধাক্কায় বেশ কিছুটা বেড়ে গিয়েছে করোনার সংক্রমণ। প্রায় ২০ হাজারের দোরগোড়ায় পৌঁছে গেল দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা। তবে স্বস্তি মিলেছে সক্রিয় রোগীর সংখ্যা কমায়।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৮৯৩ জন। যা গতকালের তুলনায় অনেকটাই বেশি। তবে স্বস্তি দিয়ে এদিন বেশ খানিকটা কমেছে করোনা সক্রিয় রোগীর সংখ্যা। গতকাল দেশে করোনা অ্যাক্টিভ কেস ছিল ১ লক্ষ ৩৭ হাজার ৫৭ জন।

https://platform.twitter.com/widgets.js

আজ সেই সংখ্যা কমে হয়েছে ১ লক্ষ ৩৬ হাজার ৪৭৮ জন। দেশজুড়ে চলছে করোনার টিকাকরণ অভিযান। ১৮ ঊর্ধ্বদের বিনামূল্যে বুস্টার ডোজ দিচ্ছে কেন্দ্রীয় সরকার। দ্রুত গতিতে টিকাকরণ ভাইরাসের দাপট কমাতে কার্যকর হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এদিকে, গোদের উপর বিষফোঁড়ার মতো করোনার দোসর হয়ে ঘুম কাড়ছে মাঙ্কিপক্সও। ইতিমধ্যেই এই ভাইরাস প্রাণ কেড়েছে কেরলের এক ব্যক্তির। দিল্লিতে নতুন করে আরও এক মাঙ্কিপক্স আক্রান্তের হদিশ মিলেছে। ভাইরাসে আক্রান্ত হয়েছেন বছর তিরিশের এক নাইজেরিয়ান মহিলা।

আরও পড়ুন- দেশে প্রথম মহিলা মাঙ্কিপক্স আক্রান্তের হদিশ, তৎপরতা তুঙ্গে দিল্লিতে!

এদিকে, গোদের উপর বিষফোঁড়ার মতো করোনার দোসর হয়ে ঘুম কাড়ছে মাঙ্কিপক্সও। ইতিমধ্যেই এই ভাইরাস প্রাণ কেড়েছে কেরলের এক ব্যক্তির। দিল্লিতে নতুন করে আরও এক মাঙ্কিপক্স আক্রান্তের হদিশ মিলেছে। ভাইরাসে আক্রান্ত হয়েছেন বছর তিরিশের এক নাইজেরিয়ান মহিলা। এক মাসেরও বেশি সময় ধরে দিল্লিতেই রয়েছেন তিনি।

দিল্লিতে সব মিলিয়ে মাঙ্কিপক্স আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৯। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, এখনও পর্যন্ত বিশ্বজুড়ে মাঙ্কিপক্স আক্রান্তদের বেশিরভাগই পুরুষ। স্বল্প সংখ্যায় মহিলা ও শিশুদের মধ্যে এই ভাইরাসের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India reports 19893 new covid 19 cases in the last 24 hours477350