scorecardresearch

বড় খবর

সক্রিয় রোগীর সংখ্যা কমলেও উদ্বেগ যাচ্ছে না, দেশে একদিনে করোনার বলি ৮৯৩

গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ৩ লক্ষ ৫২ হাজার ৭৮৪ জন। করোনায় দেশে সুস্থতার হার ৯৪.২১ শতাংশ।

India records 3,157 new COVID19 cases 2 may 2022
আজও দেশের দৈনিক সংক্রমণ রয়ে গেল তিন হাজারের উপরেই।

করোনার দৈনিক সংক্রমণের ওঠানামা জারি। গতকালের চেয়ে এদিন সামান্য কমেছে সংক্রমণ। তবে এদিন স্বস্তি দিয়ে বেশ খানিকটা কমেছে করোনা সক্রিয় রোগীর সংখ্যা। উদ্বেগ বাড়াচ্ছে মৃত্যু-হার। বেড়েই চলেছে করোনায় মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা হানায় মৃত্যু হয়েছে ৮৯৩ জনের।

করোনার তৃতীয় ঢেউয়ে এখনও লক্ষ লক্ষ মানুষ নতুন করে প্রতিদিন আক্রান্ত হচ্ছেন। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৩৪ হাজার ২৮১ জন। একদিনে দেশে করোনায় মৃত্যু ৮৯৩ জনের।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ৩ লক্ষ ৫২ হাজার ৭৮৪ জন। এদিন বড়সড় স্বস্তি অ্যাক্টিভ রোগীর ক্ষেত্রেও। এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা কমে ১৮ লক্ষ ৮৪ হাজার ৯৩৭। বর্তমানে দেশে দৈনিক সংক্রমণের হার ১৪.৫০ শতাংশ। করোনায় দেশে সুস্থতার হার ৯৪.২১ শতাংশ।

করোনা জব্দে দেশজুড়ে জোরদার গতিতে এগোচ্ছে টিকাকরণ কর্মসূচি। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, শনিবার পর্যন্ত দেশে ১৬৫ কোটি ৭০ লক্ষ ৬০ হাজার ৬৯২টি করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ড্যভিয়া জানিয়েছেন, ইতিমধ্যেই যোগ্য দেশের ৭৫ শতাংশ নাগিরককে করোনার টিকার সম্পূর্ণ ডোজ দেওয়া হয়েছে।

আরও পড়ুন- করোনা-জ্বরে কাঁপছে কেরল, ফের ৫০ হাজার ছাড়াল দৈনিক সংক্রমণ

দক্ষিণের রাজ্য কেরলের সংক্রমণ পরিস্থিতি এখনও বেশ উদ্বেগজনক। শুক্রবারের পর শনিবারও রাজ্যের করোনা পরিসংখ্যান চোখ কপালে তোলার পক্ষে যথেষ্ট। একদিনে নতুন করে প্রায় ৫১ হাজার মানুষ ফের করোনায় আক্রান্ত হয়েছেন দক্ষিণের এই রাজ্যে। এর্নাকুলাম, থিরুঅনন্তপুরম, কোঝিকোড়ের মতো জেলাগুলিতে বিদ্যুৎ গতিতে ছড়াচ্ছে সংক্রমণ।

শনিবার কেরলে নতুন করে ৫০ হাজার ৮১২ জন করোনা আক্রান্ত হয়েছেন, মৃত্যু ৮ জনের। সব মিলিয়ে কেরলে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৯ লক্ষ ৩১ হাজার ৯৪৫। এখনও পর্যন্ত দক্ষিণের এই রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৩ হাজার ১৯১ জনের। এই মুহূর্তে কেরলে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ৩ লক্ষ ৩৬ হাজার ২০২।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India reports 234281 new covid19 cases omicron 30 january 2022