scorecardresearch

বড় খবর

দেশের সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে, করোনা-ভয়ে কাঁপছে চিন, দক্ষিণ কোরিয়া

গত কয়েকদিন ধরেই দেশের করোনা-গ্রাফ নিম্নমুখী।

India reports 2,487 fresh Covid-19 cases 15 May 2022
লাগাতার নিম্মমুখী দেশের দৈনিক সংক্রমণ।

সামান্য কমল দেশের দৈনিক সংক্রমণ। তবে লাগাতার মোট সংক্রমণ ২ হাজারের উপরেই রয়েছে। যদিও এক্ষেত্রে আশঙ্কা বা উদ্বেগের কোনও কারণ দেখছেন না বিশেষজ্ঞরা। এই মুহূর্তে দেশের সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা করে বিশেষজ্ঞদের একটা বড় অংশের ধারণা, এদেশে করোনার চতুর্থ ঢেউ আছড়ে পড়ার সম্ভাবনা খুবই কম।

রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৮৭ জন। গতকাল এই পরিসংখ্যান ছিল ২ হাজার ৮৫৮। এরই পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ২ হাজার ৮৭৮ জন। এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ১৭ হাজার ৬৯২। দেশে এখনও পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ২১৪ জন।

রাজধানী দিল্লির সংক্রমণ পরিস্থিতিও আগের চেয়ে সন্তোষজনক জায়গায় পৌঁছেছে। শনিবার দিল্লিতে নতুন করে ৬৭৩ জন করোনা রোগীর সন্ধান মিলেছে। শনিবার দিল্লিতে করোনায় মৃত্যু হয়েছে ৪ জনের। স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, এই মুহূর্তে দিল্লিতে করোনা পজিটিভিটি রেট ২.৭৭ শতাংশ।

আরও পড়ুন- করোনায় আর্থিক মন্দার জের, নামমাত্র বেতনেই অভিশপ্ত ভবনে কাজ, আগুন কেড়ে নিল ২১ মহিলাকে

সব মিলিয়ে দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৮ লক্ষ ৯৯ হাজার ৭৪৫। রাজধানীতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২৬ হাজার ১৯২। দিল্লির পাশাপাশি শনিবার মহারাষ্ট্রে নতুন করে ২৪৮ জন করোনা রোগীর সন্ধান মিলেছে, মৃত্যু একজনের। শুধু মুম্বইয়েই শনিবার নতুন করে ১৩১ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে।

ভারতে সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও দক্ষিণ কোরিয়া, উত্তর কোরিয়া, চিনের মতো দেশগুলিতে ফের উদ্বেগ বহুগুণে বাড়িয়েছে করোনা। ওই দেশগুলিতে করোনার চতুর্থ ঢেউ আছড়ে পড়ার সম্ভাবনা প্রবল বলে মনে করছেন বিশেষজ্ঞদের একাংশ।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India reports 2487 fresh covid 19 cases 15 may 2022