বড় খবর

সামান্য স্বস্তি দিয়ে কমল দৈনিক সংক্রমণ, তবে দেশে বাড়ল করোনায় মৃত্যু

গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৫৯ হাজার ১৭০ জন।

Coronavirus, COVID-19, India Corona Updates

টানা বেশ কয়েকদিন ঊর্ধ্বমুখী থাকার পর মঙ্গলবার সামান্য কমল দেশের দৈনিক করোনা সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৫৯ হাজার ১৭০ জন। কিন্তু বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৭৬১ জনের। মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৮০ হাজার পেরিয়ে গিয়েছে।

ভারতে এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫৩ লক্ষ ২১ হাজার ৮৯ জন। তাঁদের মধ্যে সক্রিয় রোগী ২০ লক্ষ ৩১ হাজার ৯৭৭। সুস্থ হয়েছেন ১ কোটি ৩১ লক্ষ ৮ হাজার ৫৮২ জন।

প্রসঙ্গত, দেশে কোভিডের বাড়বাড়ন্তের জেরে সোমবার সন্ধেয় স্বাস্থ্যমন্ত্রকের আধিকারিকদের সঙ্গে জরুরি ভার্চুয়াল বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপরই স্বাস্থ্য মন্ত্রক ঘোষণা করে, ১ মে থেকে ১৮ বছরের ঊর্ধ্বে সবাই টিকা নিতে পারবেন। এমনকি খোলা বাজারেও মিলবে ভ্যাকসিন। রাজ্য সরকারগুলি সরাসরি ভ্যাকসিন প্রস্তুতকারী সংস্থার কাছ থেকে টিকা কিনতে পারবে। কেন্দ্রের আর কোনও নিয়ন্ত্রণ থাকবে না। ভারতে এখনও পর্যন্ত ১২ কোটি ৭১ লক্ষ ২৯ হাজার ১১৩ জন টিকা নিয়েছেন।

এদিকে, করোনা সংক্রমিত প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। তাঁকে দিল্লি এইমসের ট্রমা কেয়ার সেন্টারে ভর্তি করা হয়েছে। এর আগে গত বছর মে মাসে বুকে ব্যথা নিয়ে একবার এইমসে ভর্তি হয়েছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী। সুত্রের খবর, ২০০৯ সালে তাঁর হৃদযন্ত্রে বাইপাস অস্ত্রোপচার হয়েছে।

উল্লেখ্য, উত্তরপ্রদেশে করোনা সংক্রমণ কপালে ভাঁজ ফেলেছে স্বাস্থ্য মন্ত্রকের। এই আবহে রাজ্য প্রশাসনের ভূমিকার সমালোচনা করে উত্তরপ্রদেশের পাঁচ শহরে লকডাউনের নির্দেশ দিল এলাহাবাদ হাইকোর্ট। আগামী ২৬ এপ্রিল পর্যন্ত এই লকডাউন বলবৎ রাখার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India reports 259170 new covid 19 cases 1761 deaths in 24 hours

Next Story
Covid আক্রান্ত মনমোহন সিং, চিকিৎসাধীন এইমস ট্রমা কেয়ারেMonmohan Singh Tested Covid positive, AIIMS, Corona India, UP Corona, Allahabad High Court
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com