scorecardresearch

বড় খবর

আক্রান্তের সংখ্যায় বড়সড় স্বস্তি, ভয় ধরাচ্ছে মৃত্যু

আক্রান্ত কমলেও দৈনিক মৃতের সংখ্যাটা এখনও ভয় ধরানোর মতো।

India Covid 19 Omicron cases 11 march 2022
করোনায় মৃতের সংখ্যা এক ধাক্বায় বেশ খানিকটা বেড়ে যাওয়ায় নয়া আতঙ্ক।

দ্রুতগতিতে টিকাকরণ, কড়া বিধিনিষেধ এবং করোনাবিধি মানার সুফল পাচ্ছে ভারত। করোনার তৃতীয় ঢেউ থেকে দ্রুত মুক্তি পাওয়ার পথে দেশ। গত কয়েক দিনের ট্রেন্ড মেনে ফের ভারতে অনেকটা কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৬৭ হাজার ৮৪ জন। যা আগের দিনের থেকে অনেক কম। এদিন দেশের পটিজিভিটি রেটও নেমে এসেছে ৪.৪৪ শতাংশে। যা আগের থেকে অনেকটাই চিন্তামুক্ত করছে চিকিৎসকদের। আক্রান্ত কমলেও দৈনিক মৃতের সংখ্যাটা এখনও ভয় ধরানোর মতো। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১,২৪১ জনের।

অ্যাকটিভ কেস অবশ্য আগের মতোই নিম্নমুখী। এই নিয়ে পরপর বেশ কয়েক সপ্তাহ কমল দেশের চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা।স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ৭ লক্ষ ৯০ হাজার ৭৮৯ জন। যা আগের দিনের থেকে প্রায় ১ লক্ষ ২০ হাজার ৩৯ কম।

আরও পড়ুন- হানা দিতে পারে করোনার নয়া ভ্যারিয়েন্ট, আশঙ্কা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ১১ লক্ষ ৮০ হাজার ৭৫১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১ লক্ষ ৬৭ হাজার ৮৮২ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৭১ কোটি ২৮ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ১৫ লক্ষ ১১ হাজার ৩২১ জনের।

দেশে ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে জারি টিকাকরণ কর্মসূচি। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ড্যভিয়া জানিয়েছেন, ইতিমধ্যেই দেশের ১ কোটিরও বেশি ১৫-১৮ বছর বয়সী কিশোর-কিশোরী করোনা টিকার দুটি ডোজই নিয়েছে। অন্যদিকে, দেশের দৈনিক সংক্রমণও নিম্নমুখী। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৭ হাজার ৮৪ জন। একদিনে দেশে করোনার বলি আরও ১২৪১। গতকালের চেয়ে এদিন স্বস্তি অ্যাক্টিভ কেসেও। এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা কমে ৭ লক্ষ ৯০ হাজার ৭৮৯।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India reports 67084 daily new cases and 1241 deaths